রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি : কুড়িগ্রামের রাজারহাট উপজেলার ঘড়িয়ালডাঙ্গা ইউনিয়েনের গতিয়াসাম এলাকায় তিস্তার প্রবল ভাঙন কবলিত এলাকা বুধবার (২২ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টায় সরেজমিনে পরিদর্শন করেন কুড়িগ্রাম পুলিশ সুপার সৈয়দা জান্নাত আরা। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল উৎপল কুমার রায়, রাজারহাট থানার অফিসার ইনচার্জ মো: রাজু সরকার, ঘড়িয়ালডাঙ্গা ইউপি চেয়ারম্যান সহ. অধ্যাপক রবীন্দ্রনাথ কর্মকার, প্রেসক্লাব রাজারহাটের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম প্রমূখ।

এ সময় ভাঙ্গন কবলিত এলাকায় শত শত মানুষ তাদের দুর্ভোগের কথা জানান পুলিশ সুপারকে। পুলিশ সুপার বলেন, আপনাদের দু:খ-দূর্দশা নিজ চোখে দেখলাম, খুব খারাপ লেগেছে। জেলা পুলিশের পক্ষ থেকে ভাঙ্গন রোধকল্পে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য সংশ্লিষ্ট বিভাগের উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করবো। পাশাপাশি ভাঙ্গন কবলিত এলাকায় এলাকাবাসীর পক্ষ থেকে ভাঙ্গন রোধে বাঁশের বান্ডাল তৈরি করে ভাঙ্গন প্রতিরোধ করার জন্য তিনি ব্যক্তিগত নগদ কিছু অর্থ প্রদান করেন।

উল্লেখ্য, চলতি বর্ষা মৌসুমে ঘড়িয়ালডাঙ্গা ইউনিয়নের গতিয়াশাম মৌজাটিতে তিস্তার তীব্র ভাঙ্গন দেখা দেয়। এ পর্যন্ত অত্র এলাকার প্রায় ১৬শত পরিবারের বসতভিটার পাশাপাশি শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ, মন্দির ও শত শত একর ফসলি জমি তিস্তাগর্ভে বিলীন হয়ে গেছে। এলাকাটিতে এখনও ভাঙন অব্যাহত রয়েছে।

(পিএস/এসপি/সেপ্টেম্বর ২২, ২০২১)