আশজাদ রসুল সিরাজী, গাজীপুর : বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক বক্তব্যের তথ্য নিয়ে কটুক্তি করায় গাজীপুর জেলা শহরে বিক্ষোভ, মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। 

বুধবার (২২ সেপ্টেম্বর) সকালে মহানগরীর কেন্দ্রে অবস্থিত কাজী আজিম উদ্দিন ডিগ্রী কলেজ ক্যাম্পাস থেকে শুরু হয়ে বেলা সাড়ে ১১টার দিকে ‘সর্বস্তরের জনগণ’ এর ব্যানারে একটি বিক্ষোভ মিছিল জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এসে মানববন্ধন ও প্রতিবাদ সভা করে।

প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন কাজী আজিমদ্দিন কলেজ শাখা ছাত্র লীগের সভাপতি নাহিদ মোড়ল, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সদস্য সাইফুল্লাহ শাওন, যুবলীগ নেতা রাশেদুল ইসলাম জেকশন, মৎস্যজীবি লীগের যগ্ম আহবায়ক দেলোয়ার, সদর থানা কৃষক লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক রেজা সরকার এবং ছাত্র লীগ নেতা কামরুল ইসলাম শাকিল প্রমুখ।

বিক্ষোভকারীদের সাথে কথা বলে জানা যায়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ জেলার মন্ত্রী ও গণমান্যব্যক্তিদের কটাক্ষ করে বিভিন্ন বক্তব্য দিয়ে মানুষকে বিভ্রান্ত করছেন গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলম। যার ভিডিওচিত্র এবং অডিও গত দুদিন ধরে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমে প্রচার ও প্রকাশ হতে দেখা গেছে। এতে মেয়র জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বক্তব্যের তথ্য ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে স্বাধীনতা অর্জনের বিষয়টি নিয়ে বিরূপ মন্তব্য করেন।

এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ফাঁস হওয়া অডিও মাইক যোগে নগরীর বিভিন্ন স্থানে প্রচার হতে দেখা গেছে।
অডিও-তে জাহাঙ্গীর আলম বলছেন, “এই যে আমাগো বঙ্গবন্ধু ৩০ লাখ মারাইছে, ৩০ লাখ মানে ৬৪ জেলায় পঁয়তাল্লিশ হাজার কইরা মারছে প্রতি জেলায়। হের স্বার্থ উদ্ধার কইরা লইছে। আমরা যদি ব্রিটিশের লগে থাকতাম তবে পৃথীবির সব চাইতে লেটেস্ট জাতি থাকতাম"।

এ ছাড়াও অডিও-তে জেলা যুবলীগের আহবায়ক মোঃ কামরুল আহসান সরকার রাসেল, শামসুদ্দিন সরকার, মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমত উল্যা খান, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল সম্পর্কেও আপত্তি জনক মন্তব্য করতে শোনা গেছে মেয়র জাহাঙ্গীরের কন্ঠে।

এ ব্যাপারে মেয়রের সাথে তার মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও (সময়- বিকাল ৫ঃ৫২ মিনিট) অপর প্রান্ত থেকে বার বার সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়।

(এস/এসপি/সেপ্টেম্বর ২২, ২০২১)