ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ে আবারো চেতনানাশক স্প্রে করে দুর্ধর্ষ চুরির ঘটনা ঘটেছে। জানাগেছে ঠাকুরগাঁও জেলার রুহিয়া থানাধীন রাজাগাঁও ইউনিয়নের খড়ি বাড়ি ( বড়দেশ্বরী)  গ্রামের আব্দুর হাই এর ছেলে এবং একুশে সংবাদ ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি কুদরত আলীর ছোট ভাই মোঃ নুরবক্ত আলীর (২৮) বাড়িতে চেতনানাশক স্প্রে করে পরিবারের সবাইকে অচেতন করে এই চুরির ঘটনা ঘটে। 

বুধবার (২২ সেপ্টেম্বর) দিবাগত রাতে কোনো এক সময় ইউনিয়নের খড়ি বাড়ি এলাকায় এ ঘটনাটি ঘটিয়েছে।
তবে ভুক্তভোগী পরিবারের ধারণা- ঘটনার দিন সন্ধ্যা সাড়ে সাতটার দিকে স্থানীয় রুবেল রানা এবং অজ্ঞাত একজন বাড়ির আশপাশে ঘোরাঘুরি করছিল তাই তাদের সন্দেহ করা হচ্ছে তারাই টিউবওয়েলের পানিতে চেতনানাশক ওষুধ দিয়ে অচেতন করে এ ঘটনা ঘটিয়েছে ।

স্থানীয়রা জানান, নুরবক্ত আলীর বাড়িতে পানির সাথে চেতনানাশক ঔষধ দেয় চোরের দল। পরিবারের সকলে অচেতন হয়ে পড়লে তারা বাড়িতে ঢোকে। ঘরের দরজার তালা ভেঙে এবং ট্রাংকের তালা ভেঙে নগদ টাকা, সোনার গহনার মালামাল চুরি করে নিয়ে যায়। তবে জানা যায়, প্রথম সন্ধ্যায় সবার প্রচন্ড ঘুম পায় কাউকে কোন বলার সময় না পেয়ে অচেতন অবস্থায় পড়ে থাকে । পরের দিন সকালে নুরবক্তর ছেলে সোহানের ঘুম ভাঙে সকাল ৭ঃ৩০ মিনিটের সময় এসময় সে ট্রাংকের ভেতরের মালামাল এলোমেলো হয়ে পরে আছে সঙ্গে সঙ্গে সোহান পরিবারের সদস্যদের ডাকেন সকলের জ্ঞান ফিরলে দেখে নগদ অর্থ, অলঙ্কার সহ অনেক কিছু চুরি করে নিয়ে যায়।

ভূক্তভোগী নুরবক্ত আলী জানান, আনুমানিক নগদ অর্থ ১,৫৭০০০/- ( একলক্ষ সাতান্ন হাজার) অলঙ্কার মোট ৪৭,৪০০/-( সাত চল্লিশ হাজার চার শত টাকা চুরি করে নিয়ে যায় চোরেরা।

ইউপি সদস্য মোঃ আবু তাহের জানান, পরিবারের সকলের প্রাথমিক চিকিৎসা চলছে। তারা এখন অনেকটাই স্বাভাবিক ।
তবে আমি আশা করি পুলিশ দ্রুত চোর চক্রটিকে আইনের আওতায় আনবেন নইলে এমন চুরির ঘটনা অহরহ ঘটার আশঙ্কা করছি।

এলাকাবাসী জানায়, এর আগেও আশপাশে এমন চুরির ঘটনা ঘটে । বারবার চুরির ঘটনায় কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

রাজাগাঁও ইউপি চেয়ারম্যান মোশারুল ইসলাম সরকার জানান, সংঘবদ্ধ চোরচক্র এ ঘটনা ঘটিয়েছে। তাদেরকে চিহ্নিত করে গ্রেফতারে পুলিশকে তৎপর হওয়ার পরামর্শ দিয়েছি।

রুহিয়া থানা তদন্ত ওসি শহিদুর রহমান বলেন, ভিক্টিম থানায় অভিযোগ দায়ের করেছে এখন তথ্যাদি সংগ্রহ করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে ।

(এফআর/এসপি/সেপ্টেম্বর ২৩, ২০২১)