নওগাঁ প্রতিনিধি : খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, সাংবাদিকরা জাতির বিবেক। সঠিক ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতা দেশকে এগিয়ে নিতে সাহায্য করে। বস্তুনিষ্ঠ সাংবাদিকতা  সমাজ ও রাষ্ট্রের চোখ খুলে দেয়। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের  যে উন্নয়ন, অগ্রগতি হয়েছে, সেই উন্নয়ন অগ্রগতির সহায়ক শক্তি হিসেবে কাজ করছেন সাংবাদিকরা। সাংবাদিকদের মধ্যে প্রতিযোগিতা থাকবে। কোন প্রতিদন্দিতা নয়। সেটা হবে কে আগে তথ্য পাবে কে আগে সংবাদ প্রকাশ করবে সেটা নিয়ে। উন্নয়নমূলক সংবাদ প্রচার তথা ব্রান্ডিং করে নওগাঁকে সামনে এগিয়ে নিতে সাংবাদিকরা ভূমিকা রাখবেন বলে আশা প্রকাশ করেন তিনি।

শুক্রবার সকাল ৯টায় নওগাঁয় কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) আয়োজিত তিন দিনব্যাপী সাংবাদিকতায় অনুসন্ধানমূলক রিপোর্টিং প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, করোনাকালে সাংবাদিকগণ সম্মূখযোদ্ধা হিসেবে কাজ করেছেন। মানুষকে স্বাস্থ্যবিধি মেনে চলতে উদ্বুদ্ধ করেছেন যা সত্যিকার অর্থে প্রশংসার দাবী রাখে।

মাদকের বিরুদ্ধে সরকার জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে, উল্লেখ করে প্রশাসনের কর্মকর্তাদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, 'মাদক ব্যবসায়ী ও সেবীদের পক্ষে কেউ সুপারিশ করতে আসলে সেই মামলার চার্জশিটে সেই ব্যক্তির নাম ঢুকে দেবেন। তা সে যে দলেরই লোক হোক না কেন।'

এসময় জেলা প্রশাসক মোঃ হারুন-অর-রশীদ, পিআইবির পরিচালক (প্রশাসন) আফরাজুর রহমান, প্রশিক্ষক পারভীন সুলতানা রাব্বী, নওগাঁ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ ওহিদুল ইসলাম এবং সিনিয়র সাংবাদিক এ্যাডভোকেট শেখ আনোয়ার হোসেন বক্তব্য রাখেন। পরে খাদ্যমন্ত্রী ৩৫ জন অংশগ্রহণকারী সাংবাদিকদের মাঝে সনদ বিতরন করেন।

এদিন সকাল সাড়ে ১০টায় নিয়ামতপুর উপজেলা পরিষদের স্থায়ী মঞ্চে উপজেলা প্রশাসনের আয়োজনে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী (আদিবাসী) শিক্ষার্থীদের মাঝে শিক্ষা অনুদান, বয়স্ক ব্যক্তিদের মাঝে অনুদান এবং প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের মাঝে প্রনোদনার চেক বিতরণ করেন, খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি।

এসময় তিনি বলেন, শেখ হাসিনার নির্দেশ, ক্ষুধা হবে নিরুদ্দেশ। বাংলাদেশের কেউ না খেয়ে মরবে না। একটি দল টেলিভিশনের পর্দায় বলেছিল করোনা কালে বাংলাদেশে পাঁচ লাখ লোক না খেয়ে মারা যাবে। কিন্তু বাংলাদেশে একটি লোকও না খেয়ে মারা যায়নি। উপজেলা নির্বাহী অফিসার জয়া মারীয়া পেরেরা সভায় সভাপ্রধানের দায়িত্ব পালন করেন।

(বিএস/এসপি/সেপ্টেম্বর ২৪, ২০২১)