খুলনা  প্রতিনিধি : খুলনা বিভাগে করোনা সাংক্রমণ কমেছে। গত ২৪ ঘণ্টায় বিভাগে করোনা আক্রান্ত হয়ে তিনজনের মৃত্যু হয়েছে। একইসময়ে করোনা শনাক্ত হয়েছে ৩০ জনের। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৬১ জন।

শনিবার (২৫ সেপ্টেম্বর) বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. জসিম উদ্দিন হাওলাদার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

সর্বশেষ শুক্রবার (২৪ সেপ্টেম্বর) খুলনা বিভাগে করোনায় আক্রান্ত হয়ে কোনো রোগীর মৃত্যু হয়নি। তবে শনাক্ত হয়েছিল ৫৪ জনের। গত ২৪ ঘণ্টায় করোনায় মৃতদের মধ্যে যশোরে দুজন ও ঝিনাইদহের একজন রয়েছেন।

স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্রে জানা যায়, খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ। করোনা সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট ১ লাখ ১১ হাজার ৮৭৫ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ হাজার ১২৭ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লাখ ৫ হাজার ৯৫২ জন।

করোনায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে খুলনা জেলায় সর্বোচ্চ ৭৯৫ জনের মৃত্যু হয়েছে। দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে কুষ্টিয়ায় ৭৬৩ জনের। এ ছাড়া যশোরে ৪৯০ জন, ঝিনাইদহে ২৬৬, চুয়াডাঙ্গায় ১৮৯, মেহেরপুরে ১৮১, বাগেরহাটে ১৪৪, নড়াইলে ১২১, মাগুরায় ৯০ ও সাতক্ষীরায় ৮৮ জনের মৃত্যু হয়েছে।

স্বাস্থ্য অধিদফতর সূত্রে জানা যায়, বিভাগে নতুন করোনা শনাক্ত ব্যক্তিদের মধ্যে সর্বোচ্চ রোগী কুষ্টিয়ায় ৯ জন। এ ছাড়া খুলনায় চারজন, বাগেরহাটে শূন্য, সাতক্ষীরায় তিনজন, যশোরে আটজন, নড়াইলে একজন, মাগুরায় শূন্য, ঝিনাইদহে শূন্য, চুয়াডাঙ্গায় চারজন ও মেহেরপুরে একজনের শনাক্ত হয়েছে।

(ওএস/এএস/সেপ্টেম্বর ২৫, ২০২১)