কলাপাড়া প্রতিনিধি : পদ একটি, কিন্তু পোষ্টি দুই ডাক্তার। কিন্তু ৪৪মাস ধরে অনুপস্থিত রয়েছে হাসপাতালের মেডিকেল অফিসার ডা. আফরোজা আকবার (কোড নং ১২৭৭৯০)। পটুয়াখালীর কলাপাড়ার কুয়াকাটা ২০ শয্যা হাসপাতালের চিত্র এটি। এ কারনে একই পদে গত ২১ আগষ্ট নিয়োগ দেয়া হয়েছে ডা. মানস মজুমদারকে।

জানাযায়, ২০১১ সালের ৩ জানুয়ারি থেকে কুয়াকাটা হাসপাতালের হাসপাতালের মেডিকেল অফিসার ডা. আফরোজা আকবার তার কর্মস্থলে অনুপস্থিত। তিনি কোথায় আছেন তা স্বাস্থ্য বিভাগের কেউ জানে না। এমনকি তাকে কর্মস্থলে যোগদানের জন্য একাধিকবার নোটিশ করা হলেও সে হাসপাতালে যোগদান করেন নি। দীর্ঘদিন হাসপাতাল অনুপস্থিত থাকায় রোগীদের সীমাহীন দূর্ভোগের কারনে এ হাসপাতালে একই পদে নিয়োগ দেয়া হয় ডা. মানস মজুমদারকে। দীর্ঘ ৪৪ মাস পর কুয়াকাটা হাসপাতালে রোগীরা দূর্ভোগ থেকে মুক্তি পেলেও ডা. আফরোজা কোন ক্ষমতাবলে তার কর্মস্থলে অনুপস্থিত রয়েছে তা কেউ বলতে পারছে না।
এ ব্যাপারে ডা. আফরোজা আকবারের মোবাইল ফোনে বারবার চেষ্টার করেও মোবাইলটি বন্ধ থাকায় তার বক্তব্য নেয়া যায়নি।

কলাপাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুর রহিম জানান, ডা. আফরোজা কোথায় আছেন তা জানেন না। সে কোন ছুটি না নিয়েই কর্মস্থলে অনুপস্থিত রয়েছে। তাই বাধ্য হয়ে ওই হাসপাতালে তার স্থলে একজনকে নিয়োগ দেয়া হয়েছে।

(এমকেআর/এটিআর/সেপ্টেম্বর ১২, ২০১৪)