স্টাফ রিপোর্টার, গাজীপুর : ডিবি পুলিশ পরিচয়ে গাজীপুরে স্বর্ণালংকার লুটের  ঘটনায় ডাকাত দলের সাত সদস্যকে গ্রেপ্তার করেছে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। 

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে গাজীপুর মেট্রোপলিটন সদর দপ্তরে আয়োজিত এক প্রেস ব্রিফিংএ এ তথ্য জানান মহানগর গোয়েন্দা পুলিশের ডিসি (ডিবি) নূরে আলম।

গ্রেপ্তারকৃতরা মোঃ আসাদুজ্জামান পলাশ (৪০), মোঃ অলিউর রহমান (৪০), মোঃ আঃ হাকিম (৪০), রিপন আহাম্মেদ রবিন (৪০), মোঃ কামরুল ইসলাম (৩৬), মোঃ মোহন চৌকিদার (৫২) ও মোঃ বাচ্চু মিয়া (৪৫)।

গ্রেপ্তারকালে ডাকাতদের কাছ কাছ থেকে স্বর্নালঙ্কার, লুণ্ঠিত মালামাল বিক্রির টাকা, ডিবি জ্যাকেট, ওয়াকিটকি ও হ্যান্ডকাফ ও একটি হায়েস গাড়ী উদ্ধার করা হয়েছে।

প্রেস ব্রিফিংএ জানানো হয়, টঙ্গী পূর্ব থানার কাজীবাড়ী ‘রিয়ামনি জুয়েলার্স’ নামক একটি স্বর্ণালংকারের দোকানের মালিক মোঃ ইয়াসিনের ব্যবসা প্রতিষ্ঠান হতে দোকানের কর্মচারী আমির হোসেন (২২), মালিকের মামাতো ভাই আবুল কালাম আজাদ (১৪) তার দোকান হতে ১৪ ভরি ৭ আনা স্বর্ণালংকার, ১০৭ ভরি রূপার অলংকার নিয়ে মালিক ইয়াসিনের বাসায় যাওয়ার জন্য রওনা হয়। তারা রবিবার রাত পৌনে এগারটার দিকে টঙ্গী পূর্ব থানাধীন কাজীবাড়ী মোড়ে উত্তোলন স্কুলের সামনে পৌঁছালে ডিবি পুলিশের জ্যাকেট পড়া ৬/৭ জন লোক একটি সাদা রংয়ের হাইয়েস গাড়ী নিয়ে দোকানের কর্মচারি আমির হোসেন, মালিকের মামাতো ভাই আবুল কালাম আজাদের পথরাধে করে।

ডিবি পরিচয়দানকারী লোকেরা তাদেরকে চেক করার কথা বলে দুইজনকে জোরপূর্বক তাদের হাইয়েস গাড়ীতে উঠিয়ে নিয়ে মারধর করে হাত, পা, পিঠসহ শরীরের বিভিন্ন অংশে জখম করে অজ্ঞাত স্থানে নিয়া যায় এবং তাদের সাথে থাকা স্বর্ণালংকার লুটে নেয়। পরে তাদেরকে কোনাবাড়ী থানাধীন মৌচাক এলাকায় রাস্তার পাশে ফেলে যায়। এ ঘটনা কাউকে জানালে বা থানা পুলিশ করলে পরে সুযাগে মতো খুন জখমের হুমকি দেয়। তারা দুজন একটি দোকানে গিয়ে ঘটনাটি দোকান মালিককে জানায়।

এ ঘটনায় মঙ্গলবার টঙ্গী পূর্ব থানায় মামলা হলে মহানগর গোয়েন্দা পুলিশ ঢাকা জেলার দক্ষিণ কেরাণীগঞ্জ, ঢাকা মহানগরীর শাহবাগ ও পল্টন থানা এলাকায় অভিযান চালিয়ে বুধবার ওই সাত ডাকাতকে গ্রেপ্তার করে।

পুলিশ জানায়, গ্রেপ্তারকৃতরা ঢাকা, চট্টগ্রাম, বরিশাল ও গাজীপুরে ডাকাতি করতো। তাদের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় একাধিক ডাকাতি মামলা রয়েছে বলে পুলিশের কাছে স্বীকার করেছে। প্রেস ব্রিফিংএ উপ-পুলিশ কমিশনার (ডিবি) মোহাম্মদ নূরে আলম, সহকারি কমিশনার রিপন চন্দ্র সরকার, আবু সায়েম নয়ন, পুলিশ পরিদর্শক ইব্রাহিম খলিল উপস্থিত ছিলেন।

(এস/এসপি/সেপ্টেম্বর ৩০, ২০২১)