রাবি প্রতিনিধি : “তরুনদের স্বপ্ন দেখাতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আসছেন সাবিরুল ইসলাম সাবির”। রাবি ক্যারিয়ার ক্লাব এর উদ্দ্যেগে আগামিকাল ১৩ই সেপ্টেম্বর শনিবার বিকাল ৩টায় বিশ্ববিদ্যালয় ডীন্স কমপ্লেক্স কনফারেন্স কক্ষে এই সেমিনারের আয়োজন করা হয়েছে।

সাবিরুল ২০১০ সালে পৃথিবীর ২৫ জন তরুণ শিল্পোদ্যোক্তার মধ্যে একজন নির্বাচিত হন। যুক্তরাজ্যের প্রভাবশালী ১০০ ব্রিটিশ-বাংলাদেশির তালিকায় তাঁর নাম রয়েছে। তাঁর লেখা বই দ্য ওয়ার্ল্ড অ্যাট ইওর ফিট-এর ৬০ হাজারের বেশি কপি বিক্রি হয়েছে। তিনি এখন ‘ইন্সপায়ার ওয়ান মিলিয়ন’ কার্যক্রম চালাচ্ছেন, যার লক্ষ্য বিশ্বজুড়ে ১০ লাখ তরুণ উদ্যোক্তা তৈরি করা।

বাংলাদেশের বংশউদ্ভুত বিৃটিশ নাগরিক তরুন উদ্যোক্তা লেখক ও বক্তা সাবিরুল ইসলাম সাবির এই প্রথম বারেরমত রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আসছেন। তিনি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সামনে বক্তব্য রাখবেন।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথী হিসেবে উপস্থিত থাকবেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপ-উপাচার্য প্রফেসর চৌধরী সারওয়ার জাহান। বিশেষ অতিথী হিসেবে উপস্থিত থাকবেন ড.মো শাহ আজম সান্তুনু। র্আও উপস্থিত থাকবেন ক্যারিয়ার ক্লাবের উপদেষ্টা ও মার্কেটিং বিভাগের শিক্ষক ড. মাজেদুল ইসলামসহ উপস্থিত থাকবেন ক্যারিয়ার ক্লাবের প্রতিষ্ঠাকালীন ও সাবেক সভাপতি সৈয়দ আব্দুস সাওন ।

এই অনুষ্ঠানে ক্যারিয়ার ক্লাবের সদস্য সহ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ৩৫০ জন শিক্ষার্থী উপস্থিত থাকবেন। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন ক্যারিয়ার ক্লাবের সভাপতি ইমরুল কবীর ।

(ইএসএস/এটিআর/সেপ্টেম্বর ১২, ২০১৪)