স্টাফ রিপোর্টার : দীর্ঘদিন ধরে অবহেলিত হয়ে থাকা সড়কের উন্নয়ন দেখে উল্লাসে আত্মহারা হয়ে পড়েছে এলাকাবাসী। খোঁজ নিয়ে জানা যায় ৮৮ কোটি টাকা ব্যায়ে নির্মিত হচ্ছে শৈলকূপার শেখপাড়া-লাঙ্গলবাধ সড়ক। ঠিকাদার উন্নতমানের নিমার্ণ সামগ্রী ব্যবহার করায় খুশি এলাকাবাসী।

তথ্য নিয়ে জানা গেছে, ঝিনাইদহ সড়ক ও জনপথ বিভাগের শৈলকূপার শেখপাড়া থেকে লাঙ্গলবাধ পর্যন্ত ১৮ ফিট চওড়া, ২৬ কি.মি দৈর্ঘ্য সড়ক নির্মাণের কার্যাদেশ পায় মাইনুদ্দিন বাশি লি: এন্ড মিজানুর রহমান জেভি। গত মার্চ মাস থেকে সড়কটির নির্মাণ কাজ শুরু হয়েছে। উন্নত মানের ইটের সাথে ও নতুন ইটের খোয়া মিশিয়ে এবং নতুন পাথর দিয়ে নির্মাণ করা হচ্ছে সড়ক। ঠিকমত রোলারও করা হচ্ছে। সারাদিন কাজ করে যাচ্ছে ঠিকাদারী প্রতিষ্ঠান।সড়ক ও জনপদ বিভাগের ওয়ার্ক এ্যাসিসট্যান্ট মতিয়ার রহমানসহ অন্যান্য কর্মকর্তারাও সাইটে আসছেন নিয়মত।

প্রত্যক্ষদর্শীরা জানান, নির্মানাধীন রাস্তার উন্নতমানের নির্মাণ সামগ্রী দিয়ে করা হচ্ছে । শৈলকূপার পাইকপাড়া গ্রামের আমিরুল ইসলাম বলেন, রাস্তার কাজ হচ্ছে ঠিকই হচ্ছে সড়ক ও জনপদের ইন্জিনিয়ারিরা এসে নিয়মিত তদারকি করছেন।। ধাওড়া গ্রামের ভ্যানচালক বিশারত জানান, দীর্ঘদিন ধরে এই রাস্তা দিয়ে চলাচল করতে আমাদের কষ্ট হত। এখন নতুন করে ভালো মানের রাস্তা হচ্ছে আমাদের আর চলাচলের অসুবিধা হবে না।

ঠিকাদার মিজানুর রহমান বলেন, আমরা যথাযথ নিয়ম মেনেই কাজ করছি। কোন অনিয়ম করা হচ্ছে না। ঝিনাইদহ সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী আনোয়ার পারভেজ বলেন, আমরা কাজটি তদারকি করছি। গতকালও সরেজমিন পরিদর্শন করেছি। সার্ভেয়ার মতিয়ার রহমান নিয়মিত যাচ্ছেন।

(একে/এএস/অক্টোবর ০১, ২০২১)