হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জে দু’দল লোকের সংঘর্ষের ঘটনায় ৮ জনকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার দুপুরে তাদেরকে কারাগারে প্রেরণ করা হয়েছে। এদিকে গ্রেফতার এড়াতে শায়েস্তানগর ও বড় বহুলা এলাকার অধিকাংশ পুরুষ আত্মগোপন করেছে।

পুলিশ জানায়, স্থানীয় দৈনিক লোকালয় বার্তা পত্রিকা অফিসে হামলা ভাংচুর ও সাংবাদিকদের মারপিটের জের ধরে বৃহস্পতিবার দু’পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এ সময় ১০ পুলিশসহ শতাধিক লোক আহত হয়। এ ঘটনায় জড়িতদের গ্রেফতারে রাতে পুলিশ দু’টি এলাকায় অভিযানে নামে। রাতভর অভিযানে দুই এলাকার ১৫ জনকে আটক করা হয়। সকালে ঘটনার সাথে সংশ্লিষ্টতা না থাকায় ৭ জনকে ছেড়ে দেয়া হয়। সদর থানার ওসি নাজিম উদ্দিন জানান, পৌর যুবদল আহ্বায়ক শফিকুর রহমান সিতুকে প্রধান আসামী করে ৬৩ জনের নাম উল্লেখ করে ৪শ’ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়।

হবিগঞ্জ সদর থানার এসআই গোলাম মোস্তফা বাদি হয়ে পুলিশের উপর হামলার অভিযোগে এ মামলাটি দায়ের করেছেন। বাকি আসামীদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। উল্লেখ্য, সংবাদ ছাপা না ছাপা নিয়ে বিরোধের জের ধরে বুধবার রাত ১১টায় পৌর যুবদল আহ্বায়ক শফিকুর রহমান সিতুর নেতৃত্বে স্থানীয় দৈনিক লোকালয় বার্তা অফিসে হামলা চালানো হয়। হামলায় গুরুতর আহত হন পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক এমদাদুল ইসলাম সোহেলসহ ৪ জন। এর জের ধরে বৃহস্পতিবার দু’টি এলাকার লোকজন দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে সংঘর্ষে লিপ্ত হয়।

(পিডিএস/এটিআর/সেপ্টেম্বর ১২, ২০১৪)