সাতক্ষীরা প্রতিনিধি : জমি নিয়ে বিরোধকে কেন্দ্র করে দু’সহোদরকে পিটিয়ে ও কুপিয়ে জখম করা হয়েছে। বুধবার সকালে সাতক্ষীরার দেবহাটা উপজেলার নোড়ারচকে এ ঘটনা ঘটে। গুরুতর জখম সুকুমার বিশ্বাসকে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

দেবহাটা উপজেলার নোড়ার চকের নিরঞ্জন বিশ্বাসের ছেলে শঙ্কর বিশ্বাস জানান, তার কাকা সন্তোষ বিশ্বাস ও তার ছেলেরা তাদের আড়াই শতক জমি দীর্ঘদিন ধরে জবরদখল করে রেখেছে। এ নিয়ে তাদের সঙ্গে বিরোধ চলে আসছে। ওই জমি ফিরিয়ে দেওয়া বা জমি বাবদ টাকা দেওয়ার জন্য স্থানীয়ভাবে তাদেরকে (সন্তোষ) জানানো হয়। এরপরও তারা জমি অথবা টাকা ফিরিয়ে দেয়নি।

তিনি অরো জানান, বুধবার সকাল সাড়ে ৬টার দিকে তিনি নিজেদের চিংড়ি ঘেরের বাসার পাশে দাঁড়িয়ে ছিলেন। কোন কারণ ছাড়াই তার কাকাত ভাই শিবু বিশ্বাস, লব বিশ্বাস ও রাজীব বিশ্বাস তাকে মারপিট করে চিংড়ি ঘেরের মধ্যে ফেলে দেয়। ভাই সুকুমার বিশ্বাস তাকে রক্ষায় এগিয়ে আসায় সুকুমােক এলোপাতাড়ি কুপিয়ে ও পিটিয়ে জখম করা হয়। তিনি সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নেন। সুকুমারের কাছে থাকা সাড়ে সাত হাজার টাকা কেড়ে নেয় রাজীব। স্থানীয় লোকজন সুকুমারকে আশঙ্কাজনক অবস্থায় সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করে।

দেবহাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী জালালউদ্দিন মারপিটের ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ নিয়ে বুধবার রাত সাতটা পর্যন্ত থানায় কেউ লিখিত অভিযোগ দায়ের করেনি।


(আরকে/এটি/এপ্রিল ২৩, ২০১৪)