মাদারীপুর প্রতিনিধি : ঢাকা-বরিশাল মহাসড়কের মাদারীপুরের রাজৈর উপজেলার সাধুর ব্রীজ নামক স্থানের বেইলী ব্রিজের প্যানেল ভেঙ্গে যাওয়ার দুই দিন পর শুক্রবার সকাল থেকে মেরামত কাজ শুরু করেছে সড়ক ও জনপথ বিভাগ। এ সময় ব্রীজের উপর দিয়ে যানবাহন চলাচল বন্ধ রাখায় উভয় পারে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ১৯৮৮ সালের ভয়াবহ বন্যায় সাধুর ব্রীজ এলাকার জোড়া দুইটি ব্রীজ ভেঙ্গে যাওয়ার পর এ স্থানে একটি দীর্ঘ বেইলি ব্রীজ নির্মাণ করা হয়। ব্রীজটি জরাজীর্ণ হয়ে পড়ায় বৃহস্পতিবার সকালে ভারী যানবাহন চলাচলের সময় বেইলী ব্রীজের ওপর ও নিচের চারটি প্যানেল ভেঙ্গে যায়। এতে বেইলী ব্রীজের একাংশ ডেবে যায়। মারাত্মক দুর্ঘটনার আশঙ্কায় বৃহস্পতিবার সকাল থেকে ভারী যানবাহন চলাচল বন্ধ রাখা হলেও শুক্রবার সকালে বেইলি সেতুর নির্মাণ শুরু করায় সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ করে দিয়েছে সড়ক ও জনপথ কর্তৃপক্ষ। এতে করে উভয়পারে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে।

এদিকে সড়ক ও জনপথ বিভাগের ছোট ক্রেন দিয়ে কাজ করতে না পারায় ঢাকা থেকে বড় ক্রেণ এনে ক্ষতিগ্রস্ত ব্রীজের সংস্কার কাজ শুরু করেছে সড়ক ও জনপথ বিভাগ। শুক্রবার রাতের মধ্যে ব্রীজের কাজ শেষ করা সম্ভব হবে বলে সড়ক ও জনপদ বিভাগের উপ-সহকারী প্রকৌশলী মো. ফেরদৌস জানান।

(এএসএ/এটিআর/সেপ্টেম্বর ১২, ২০১৪)