বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের মোড়েলগঞ্জে এবার জমি সংক্রান্ত বিরোধে হত্যাকান্ডের শিকার হয়েছে সহোদর দুই শিশু। শুক্রবার ভোর রাতে বারইখালী ইউনিয়নের পায়লাতলা গ্রামে এখুনের শিকার হয়েছে আপন দুই ভাই বাবু হাওলাদরের ছেলে মিরাজুল (১১) ও রিয়াজুল (৮)। এনিয়ে গত ২৪ ঘন্টায় মোড়েলগঞ্জে ৩টি হত্যাকান্ডের ঘটনায় ঘটলো।

নিহত দুই শিশুর বাবা বাবু হাওলাদার জানান, পায়লাতলা গ্রামে তার দুই ছেলে মিরাজুল ও রিয়াজুল বৃহস্পতিবার রাতের খবার খেয়ে পাশের বাড়িতে দাদীর কাছে ঘুমিয়ে পড়ে। রাত ৩ টার দিকে প্রতিবেশী মৃত বারেক মৃধার ছেলে বাচ্চু মৃধা (৪০) ওই বাড়িতে আসে। কেীশলে ঘরে ঢুকে তার বৃদ্ধা মা রওশনারাকে জুসের সাথে ঘুমের ওষূধ খাইয়ে মিরাজুল ও রিয়াজুলকে হত্যা করে একজনকে ঘরের পিছনের পুকুরে ও অপর জনকে ঘরের সামনে ডোবায় ফেলে রাখে পালিয়ে যায়। সকালে ঘুম থেকে জেগে মিরাজুল ও রিয়াজুলের লাশ ভাসতে দেখে তার দাদী ডাকচিৎকার শুরু করে। এসময় এলাকাবাসি ছুটে লাশ উদ্ধার করে পুলিশকে খবর দেয়।

নিহত দুই শিমুর বাবা বাবু হাওলাদার আরও জানান, কিছুদিন আগে জমি সংক্রান্ত বিরোধে তাদের বসত বাড়ি ছেড়ে না দিলে হত্যা করা হবে বলে বাচ্চু মৃধার পরিবার হুমকি দেয়। তারা পরিকল্পিত ভাবে তার দুই সন্তানকে হত্যা করেছে বলে তিনি অভিযোগ করেন।

মোড়েলগঞ্জ থানার ভারপ্রাপ্ত (ওসি) মোঃ আমলাম খান জানান, পুলিশ দুপুরে ঘটনাস্থল থেকে নিহত দুই শিশুর লাশ উদ্ধার করেছে। ওই দুই শিশু সহোদরের মুখমন্ডলসহ শরীরের বিভিন্ন স্থানে অনেক আঘাতের চিহ্ন রয়েছে। জমি সংক্রান্ত বিরোধের কারনে হত্যাকান্ড ঘটেছে বলে প্রাথমিক ভাবে ধারনা করছেন।
এনিয়ে গত ৯দিনের ব্যবধানে মোড়েলগঞ্জে ৩টি হত্যাকান্ডের ঘটনা ঘটলো। ৩ সেপ্টেম্বর জিউধরা গ্রামে খুন হয় আ. লীগ নেতা মোজাম্মেল শিকদার (৬০) ও ১০ সেপ্টেম্বর রাতে উত্তর জামিরতলা গ্রামের খুন হয় নববধূ তমালিকা বেগম (১৯)।

(একে/এটিআর/সেপ্টেম্বর ১২, ২০১৪)