টাঙ্গাইল প্রতিনিধি : টাঙ্গাইলের কালিহাতী উপজেলার গান্ধিনা ভায়া রামপুর- সুরুজ রাস্তার কাজিবাড়ি নামক স্হানে ব্রিজের এ্যাপোচ ধসে রাস্তার ৫ ভাগের ৩ অংশ ভেঙে যাওয়ার কারণে গাড়ি চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। সেই সাথে জনসাধারণের পায়ে হেটে চলাচলের জন্য সম্পূর্ণ অযোগ্য হয়ে পড়েছে।

এলাকাবাসী জানান, ৩/৪ মাস যাবত এই সামান্য বৃষ্টির পানি জমে থাকায় এই রাস্তার ব্রিজের এ্যাপোচ ধসে গেছে। চলাচলের একেবারেই অনুপযোগী হয়ে পড়ে। ফলে পায়ে হেটে ব্রিজ পার হতে স্কুল, কলেজের ছাত্র-ছাত্রীসহ জনসাধারণের চলাচল অনুপযোগী হয়ে পড়েছে।

স্থানীয় পথচারী হবিবুর জানান, এখানে গর্ত হওয়ার কারণে ছোট গাড়িও পার হতে কষ্ট হচ্ছে, বড় গাড়িতো যাইতেই পারেনা, সাধারণ মানুষেরও চলাচলের জন্য একেবারেই অনুপযোগী হয়ে পড়ে। এই ব্রিজের এ্যাপোচ দীর্ঘ দিনে ধরে ধসে গেছে এটা মেরামত না করায় আমাদের চলাচলের খুব সমস্যা হচ্ছে। তাই জনবহুল এলাকার এ সড়কটি দিয়ে উপজেলার শিল্প এলাকা রামপুর এলাকাতে শত শত কাপড় ব্যবসায়ীরা এ রাস্তা দিয়ে মালামাল নেওয়া-আনা করতেন, কাপড় ব্যবসায়ীরা এখন এই রাস্তায় চলাচলের সমস্যার হওয়ার কারণে টাঙ্গাইলের বিশাল দুইটি কাপড়ের হাটে মালামাল নেওয়া আনা করে অন্য রাস্তায় পরিমানের চেয়ে বেশি টাকা গুনতে হয়, সময়ও বেশি লাগে।

অটোচালক স্বপ্ন মিয়া জানান, আমরা ছোট গাড়ি চালাই এই রাস্তা দিয়ে আমাদের বার বার চলাচল করতে হয়, একটা গাড়ি আসলে আরেকটা গাড়ি সাইট নিয়ে দাঁড়িয়ে থাকতে হয়। তাই আমাদের খুবই কষ্ট হয়ে পড়েছে। কাজেই রাস্তাটির কাজ অতি তাড়াতাড়ি করার জন্য কর্তৃপক্ষের কাছে আবেদন জানাই।

এ বিষয়ে কালিহাতী প্রকৌশলি ইনঞ্জিনিয়ার মো: আমিনুল ইসলাম জানান, এটার বিষয়ে আমার জানা নাই, দুই একদিনের মধ্যেই মাটি এবং লোক পাটিয়ে চলাচলের ব্যবস্থা করে দিবো।

(এসএএম/এএস/অক্টোবর ০২, ২০২১)