এ কে আজাদ, রাজবাড়ী : বিগত মানববন্ধন ও সাংবাদিক সম্মেলন নিয়ে পুনরায় সংশোধনী সাংবাদিক সম্মেলন করলেন রাজবাড়ীর পাংশা উপজেলা আওয়ামী লীগের সাবেক নেতৃবৃন্দ। 

এ সময় রাজবাড়ী জেলা পরিষদের সদস্য ও পাংশা উপজেলা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আহম্মদ হোসেন লিখত বক্তব্য পাঠ করেন।

তিনি বলেন, গত ২২ সেপ্টেম্বর ২০২১ তারিখে গভীর রাতে পাংশা পৌরসভাধীন ২ নং ওয়ার্ড এর পারনারায়নপুর গ্রামের কাজী নজরুল ইসলামের ছেলে রবিউল ইসলাম বাবু কে তার পিতা সহ নিজ বাড়ি হতে র‍্যাব-১২ এর একটি অপারেশন টিম গ্রেফতার করে নিয়ে যায়। পরবর্তীতে র‍্যাব-১২ এর টিম তাদেরকে নিয়ে হাবাসপুর ইউনিয়নের বিভিন্ন জায়গায় ঘোরাঘুরি করে এবং নানান প্রশ্ন জিঙ্গাসা বাদ করে কিন্তু বাবু বা তার পিতা কাজী নজরুল ইসলামের বিরুদ্ধে কোন দোষ না পাওয়ায় ভোর রাতে আবার তাদেরকে নিজ বাড়িতে রেখে যায়।

সে ক্ষেত্রে আমরা বিস্বস্থ সূত্রে জানতে পারি যে র‍্যাব-১২ এর একজন কর্মকর্তা বাবু কিশোর কুমার রায় এর নেতৃত্বে উল্লেখিত অপারেশন পরিচালিত হয়। রবিউল ইসলাম বাবু ও তার পিতা কাজী নজরুল ইসলাম এর বিরুদ্ধে অভিযোগের সত্যতা না পাওয়ায় এবং তাদের কাছে কোন অবৈধ দ্রব্য পায় নাই বিধায় র‍্যাব-১২ এর অফিসার বাবু কিশোর কুমার রায় তাদেরকে সম্মানে নিজ বাড়িতে রেখে যায়। সে ক্ষেত্রে আমরা র‍্যাব-১২ এর অফিসার বাবু কিশোর কুমার রায় কে ধন্যবাদ জানাই এবং র‍্যাব-১২ এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। সেই সাথে আমরা জোর দাবী জানাই যে বা যারা নিজেদের কু-স্বার্থ উদ্ধার করার লক্ষে র‍্যাব বা পুলিশ প্রশাসনের সুনাম ও অর্জন কে নষ্ট করতে চায়, র‍্যাব ও পুলিশ প্রশাসন কে অসত্য তথ্য দিয়ে বিভ্রান্তি করে তাদের বিরুদ্ধে দৃষ্টান্ত মূলক আইনি ব্যবস্থা নেওয়া দরকার।

আমরা মনে করি এবং বিশ্বাস করি র‍্যাব ও পুলিশ বাহিনী জনগণের বন্ধু। আমাদের সবারই দায়িত্ব তাদের সহযোগিতা করা। সেই সাথে আমাদের বিস্বাস কোন কু-চক্র মহল তাদেরকে বিভ্রান্ত করতে পারবে না।

(একে/এসপি/অক্টোবর ০৩, ২০২১)