বিনোদন ডেস্ক : মাদককাণ্ডে শাহরুখপুত্র আরিয়ান খানের গ্রেফতার নিয়ে শুরু থেকেই চুপ ছিলেন বলিউড কুইনখ্যাত কঙ্গনা রানাওয়াত। তবে রবিবার (১০ অক্টোবর) বলিউডের আরেক স্টার হৃতিক রোশন আরিয়ানের পাশে দাঁড়িয়ে খোলা চিঠি লিখতেই যেন তেলেবেগুনে জ্বলে উঠলেন কঙ্গনা।

‘মাফিয়া পাপ্পু’রা আরিয়ানের হয়ে সাফাই গাইছে এই মন্তব্যের করে সরাসরি শাহরুখকে কটাক্ষ করে বসলেন অভিনেত্রী। ইনস্টাগ্রামে জ্যাকি চ্যানকে নিয়ে একটি পোস্ট রি-শেয়ার করেছেন কঙ্গনা।

সেই পোস্টে বলা হয়, কীভাবে ২০১৪ সালে মাদককাণ্ডে ছেলের নাম জড়ানোর পর প্রকাশ্যে ক্ষমা চেয়েছিলেন জ্যাকি চ্যান। সেসময় চীনের বেইজিং থেকে ফেরার পথে গ্রেফতার হয়েছিলেন তার ছেলে জেসি, তার কাছ থেকে ১০০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়েছিল।

জ্যাকি চ্যান সেই সময় প্রকাশ্যে ক্ষমা চেয়ে জানিয়েছিলেন, ‘এই ঘটনার জন্য আমি ভীষণভাবে লজ্জিত ও হতাশ। এতে আমার স্ত্রীর মন ভেঙে গেছে। জেসির হয়ে আমরা ক্ষমা চাচ্ছি। জনতার কাছে আমরা ক্ষমাপ্রার্থী।’

এই পোস্ট নিজের ইনস্টাস্টোরিতে শেয়ার করে কঙ্গনা লেখেন, ‘শুধু বলছিলাম আর কি!’ এটা কাউকে বুঝতে অসুবিধা হবে না, আদতে কার দিকে ইঙ্গিত করে কঙ্গনার এই পোস্ট করেছেন। তিনি যে শাহরুখ খানকে ক্ষমা চাওয়ার উপদেশ দিলেন সেটাই ইঙ্গিতে বুঝিয়ে দিলেন।

হৃতিক রোশন আরিয়ানের স্বপক্ষে আওয়াজ তোলার কয়েক ঘণ্টার মধ্যেই ইনস্টা পোস্টে বিস্ফোরণ ঘটান কঙ্গনা।

তিনি লেখেন, ‘সব মাফিয়া পাপ্পুরা আরিয়ানের হয়ে কথা বলছে। আমরা সবাই ভুল করি… কিন্তু সেটা নিয়ে গৌরব করা ঠিক না। বরং, এটা ওকে সাহায্য করবে সঠিক চিন্তা-ভাবনা করতে ও কোনো কাজের ফল কী হতে পারে তা শিখতে। আশা করি যায়, এতে (গ্রেফতার) সে (আরিয়ান) বিকশিত হবে, ভবিষ্যতে আরও ভালো এবং বড় মানুষ হবে। কোনো দুর্বলের ব্যাপারে সমালোচনা করা যেমন ঠিক না, তেমনই ঠিক না এটা বোঝানো যে, তারা কোনো ভুল করেনি।’

গত ২ অক্টোবর মাঝ-সমুদ্রে নাইট পার্টি করার সময় এনসিবির জালে ধরা পড়েন আরিয়ান। এরপর দীর্ঘ সময় জিজ্ঞাসাবাদের পর তাকে গ্রেফতার করে সংস্থাটি। পরে আদালতে হাজির করে শাহরুখপুত্র ও তার দুই সঙ্গীকে ৭ অক্টোবর পর্যন্ত হেফাজতে রাখার অনুমতি পায় এনসিবি। এরপর দুই দফায় তাদের জামিন নামঞ্জুর করেছে মুম্বাইয়ের আদালত।

আরিয়ান গ্রেফতার হওয়ার পর শাহরুখ খানের বাড়ি মান্নাতে ছুটে গিয়েছিলেন সালমান খান। এছাড়া বলিউড তারকা দীপিকা পাড়ুকোন, করণ জোহর, কাজল, রানি মুখার্জি, রোহিত শেঠি, আনন্দ এল রাই, আদিত্য চোপড়ার মতো তারকারা ‘বাদশা’কে ফোন করে পাশে থাকার বার্তা দিয়েছেন।

(ওএস/এএস/অক্টোবর ১১, ২০২১)