এ কে আজাদ, রাজবাড়ী : চলছে হিন্দু ধর্মাবলম্বীদের সর্ব বৃহৎ ধর্মীয় উৎসব দুর্গাপূজা। তবে "ধর্ম যার যার উৎসব সবাই " এই সত্য কে বুকে ধারণ করে রাজবাড়ীর পাংশা উপজেলাধীন পাট্টা ইউনিয়ন আওয়ামিলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ইউনুছ আলী বিশ্বাস (মাস্টার) ইউনিয়নের প্রতিটি পূজা মণ্ডপে যাচ্ছেন।

সেই সাথে পূজা উদযাপন কমিটির প্রতিটি সদস্য ও ভক্ত বিন্দুর সাথে কুশল বিনিময় করেছে। এছাড়াও তিনি ইউনিয়নের প্রতিটি পূজা মণ্ডপে আর্থিক সহযোগিতা করেছেন বলে জানা গেছে।

পূজা কমিটির দ্বায়িত্ব বান নেতারা বলেন, ইউনুছ আলী বিশ্বাস (মাস্টার) দীর্ঘ দিন যাবত তিনি এভাবেই আমাদের ধর্মীয় রীতি অনুষ্ঠান পালনে সহযোগিতা করে থাকেন।

সনাতন ধর্মাবলম্বী অনেকেই বলেন, ইউনুস আলী বিশ্বাস (মাস্টার) অনেক ভালো মানুষ। তার পরিবারের লোকজন ও তার আব্বা আমাদের প্রতিটি ধর্ম ক্রিয়া কাজে সাহায্য সহযোগী করতেন। ঠিক একাই ভাবে সে ও আমাদের পাশে থাকেন। আমরা দেশের অন্যান্য জায়গার থেকে অনেক ভালো ভাবে মিলেমিশে বাস করছি।

ইউনুস আলী বিশ্বাস (মাস্টার) এর সাথে কথা হলে তিনি বলেন, আমি বিশ্বাস করি সবাই মানুষ। সেই সাথে যে যার ধর্ম তার তার মত করে পালন করবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার সব সময় অসম্প্রদায়িক দেশ গড়ার কথা বলেন। আমি মাননীয় প্রধানমন্ত্রী তথা আওয়ামীলীগের ক্ষুদ্র কর্মী হিসেবে যতটা পারছি করে যাচ্ছি। আমি আমার জায়গা থেকে সামান্য সহযোগিতা করছি। সেই সাথে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে দুর্গাপূজা পালনের আহবান করছি।

উল্লেখ্য, রাজবাড়ী জেলায় এবছর ৪২ টি ইউনিয়ন ও ৩ টি পৌরসভায় সর্বমোট ৪৪১ টি মণ্ডপে সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। গত বছর থেকে এবছর ২৪ টি মণ্ডপে বেশি পূজা হচ্ছে। জেলার বালিয়াকান্দি উপজেলাতে সব চেয়ে বেশি ১৪৮ টি মণ্ডপে পূজা হচ্ছে, সব চেয়ে কম গোয়ালন্দ উপজেলাতে ২১ টি মণ্ডপে পূজা চলছে।

(একেএ/এএস/অক্টোবর ১৪, ২০২১)