স্টাফ রিপোর্টার, কক্সবাজার : শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ কেন্দ্রীয় কমিটির প্রতিষ্ঠাতা ও প্রধান পৃষ্ঠপোষক বঙ্গবন্ধুন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও শহীদ শেখ রাসেল এর স্মৃতিকে নতুন প্রজন্মের মাঝে তুলে ধরতে ১৯৮৯ সালে শেখ রাসেলের আপন বড় বোন বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনা নিজ হাতে এই সংগঠন প্রতিষ্ঠা করেন। এই সংগঠনের সদস্য হওয়া অত্যন্ত গৌরবের বিষয়।

শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ কক্সবাজার জেলা শাখার সাংগঠনিক কার্যক্রম কে আরো গতিশীল করার লক্ষ্যে গতকাল রোজ শুক্রবার ২৪শে সেপ্টেম্বর শেখ রাসেল শিশু- কিশোর পরিষদ কক্সবাজার জেলা শাখার আওতাধীন কক্সবাজার পৌরসভার আহবায়ক কমিটি আগামী এক বছরের জন্য অনুমোদন প্রদান করেন শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ কক্সবাজার জেলা শাখার সভাপতি মোরশেদ হোসাইন তানিম সাধারণ সম্পাদক নূর মোহাম্মদ আলমগীর রানা।

কক্সবাজার পৌর শাখার আহবায়ক কমিটির নব-নির্বাচিত আহবায়ক স্বপন দাস, সি.যুগ্ম-আহবায়ক সোহেল রানা, যুগ্ম-আহবায়ক যথাক্রমে এ আর মোবারক হোসেন, মুনতাসির ওয়ালিদ, তাহসিন হাসান, সদস্য যথাক্রমে রোপন চৌধুরী, বাধঁন সরকার, আজিজ উদ্দিন, মিজানুল হক আরিয়ান, মিন্টু দত্ত, অসিম দাশ বাচ্চু, ইয়াসিন আরাফাত, রবিউল হাসান রবি, আমিনুল করিম, ছৈয়দ নূর, তোষার আহমেদ মাউন, জহির আহমেদ, নাওয়াল আশরাফি, মোহাম্মদ তাজ, মোঃ আব্দুল কাদের, আব্দুর রহিম, ফারদিন হাসান কাফি, জারিফ মোহাম্মদ নাহিন, তানজীব আহমেদ তানভীর, শান্ত নূর আসফি, আসফিয়া ইসলাম আখি, মোহাম্মদ সাজ্জাদ, মোহাম্মদ সৈকত, তাজরাহী খান ইশা, নওশেদ আলম, সরওয়ার খোকা, নাইমুল ইসলাম আরাফাত, আল হাসান সাজেদ জিসান, আরহাম জহির আবিদ, নেজাম উদ্দিন, মোহাম্মদ ফারুক, নোমান উল্লাহ সাদ, তাহসিন তামিম, শফিক আরমানি, রিফাতুর রহমান মোহাম্মদ আবান, আল হাসান নিশান।

নেতৃবৃন্দ'রা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে ধারণ ও শহীদ শেখ রাসেল এর সৃতিকে নতুন প্রজন্মের মাঝে তুলে ধরার লক্ষ্যে এই সংগঠন দীর্ঘদিন ধরে কাজ করে যাচ্ছে। কক্সবাজার জেলায় প্রতিটি ওয়ার্ড, ইউনিয়ন, থানা, স্কুল ও কলেজ শাখায় শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ এর কমিটি গঠন করা হবে। শেখ রাসেলের প্রতিটি কর্মী আওয়ামী লীগের ভবিষ্যৎ। এই সংগঠন দেখভাল করেন বঙ্গবন্ধু কন্যা জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা। এই সংগঠনের সদস্য হওয়া অত্যন্ত গৌরবের বিষয়।

(জেএস/এএস/অক্টোবর ১৪, ২০২১)