রংপুর প্রতিনিধি : সংসদে আইন প্রণয়ন করে দ্রুততম সময়ের মধ্যে রাজাকারের তালিকা প্রকাশ করা হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) বিকেলে রংপুর সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের উদ্বোধন ও বীর মুক্তিযোদ্ধাদের সঙ্গে মতবিনিময়কালে সাংবাদিকদের একথা বলেন তিনি।

বর্তমান সরকারের আমলে মুক্তিযোদ্ধাদের জীবনমান উন্নয়নে বিভিন্ন কর্মসূচির কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, মুক্তিযোদ্ধাদের মাসিক ভাতা তিন হাজার টাকা থেকে বাড়িয়ে ২০ হাজার টাকা করা হয়েছে। মুক্তিযোদ্ধাদের চিকিৎসা ব্যবস্থা ডিজিটালাইজেশন করা হচ্ছে। এ ডিজিটালাইজেশন ব্যবস্থার আওতায় মুক্তিযোদ্ধাদের চিকিৎসা, ওষুধ সব ফ্রি করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের জন্য ৩০ হাজার বাড়ি বরাদ্দ করেছেন। এরই মধ্যে এর বাজেটও হয়েছে।

তিনি আরও বলেন, কুমিল্লার ঘটনায় জড়িতরা কেউ পার পাবে না। ঘোলা পানিতে মাছ শিকার করতে দেওয়া হবে না। দেশ যখন এগিয়ে যায় তখন দেশবিরোধী একটি চক্র ষড়যন্ত্রে লিপ্ত হয়। তারা সংখ্যালঘুদের নিয়ে ষড়যন্ত্রে মেতে ওঠে।

অনুষ্ঠানে রংপুরের জেলা প্রশাসক আসিব আহসানের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন রংপুর-৩ আসনের সংসদ সদস্য রাহ্গির আল মাহী সাদ এরশাদ, জেলা পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার, জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোসাদ্দেক হোসেন বাবলু, সদর উপজেলা চেয়ারম্যান নাছিমা জামান ববি, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নূর নাহার বেগম প্রমুখ।

(ওএস/এএস/অক্টোবর ১৪, ২০২১)