স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম : চট্টগ্রামের কর্ণফুলীতে পূজামণ্ডপ পরিদর্শন শেষে বাড়ি ফেরার পথে সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন বড়উঠানের ইউপি চেয়ারম্যান মোহাম্মদ দিদারুল আলম (৪৩)।

এসময় চেয়ারম্যানকে রক্ষা করতে গিয়ে গুরুতর আহত হয়েছেন পরিষদের উদ্যোক্তা মোঃ ফারুক হোসেন ও উপজেলা যুবলীগের সহ-সভাপতি মুহাম্মদ শহীদুল্লাহ্। এ সময় সন্ত্রাসীরা তাদের ব্যবহৃত মোটর সাইকেলে ও ভাংচুর চালায়।

ঘটনাস্থল থেকে আহত অবস্থায় তাদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ এ ঘটনায় এখনো পর্যন্ত কাউকে আটক করতে পারেনি।

বৃহস্পতিবার রাত ৮ টার সময় উপজেলার দক্ষিণ শাহমীরপুর গ্রামে তারা এ হামলার শিকার হন।

হাসপাতাল থেকে আহত মোঃ ফারুক জানান, ‘ছাত্রলীগ নেতা কফিল, সাদ্দাম ও আজিজসহ ২০/২৫ জনের একটি দল দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে তাদের উপর অতর্কিত হামলা চালায়। তবে এই বিষয়ে অধিকতর যাচাইয়ের জন্য অভিযুক্তদের মুঠোফোনে একাধিকবার কল করা হলেও সংযোগ পাওয়া যায়নি।

ওদিকে, খবর পেয়ে চট্টগ্রাম দক্ষিণ জেলা জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার ইসলাম আহমদ, কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হায়দার আলী রনি, শিকলবাহা ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব জাহাঙ্গীর আলম আহতদের হাসপাতালে দেখতে যান।

এসময় তাদের চিকিৎসার খোঁজ-খবর নিয়ে উপস্থিত দর্শনার্থীদের উদ্দেশে বলেন, ‘জনপ্রতিনিধিদের উপর সন্ত্রাসী হামলা বরদাশত করা হবে না। আশাকরি নিরপেক্ষতার সঙ্গে প্রকৃত সন্ত্রাসীদের বিরুদ্ধে স্থানীয় প্রশাসন অবশ্যই আইনানুগ ব্যবস্থা নেবেন।’

কর্ণফুলী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ দুলাল মাহমুদ ঘটনার সত্যতা স্বীকার করে জানান, ‘খবর পেয়ে তাৎক্ষনিক ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিল। কিন্তু এখন পর্যন্ত থানায় কেউ কোনো অভিযোগ দায়ের করেননি। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে। ’

(জেএস/এএস/অক্টোবর ১৬, ২০২১)