মোঃ আব্দুল কাইয়ুম, মৌলভীবাজার : দেশদ্রোহী ও ধ্বংসাত্নক কাজের পরিকল্পনার সময় মৌলভীবাজারে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের দুই কর্মীকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। তারা মৌলভীবাজার শহরের টাউন কামিল মাদরাসা শাখা শিবিরের  সভাপতি ও সাধারণ সম্পাদক।

শনিবার (১৬ অক্টোবর) দুপুরে মৌলভীবাজার জেলা পুলিশ সুপারের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত প্রেস বিফ্রিংয়ের মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেন অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) আবু নাসের মোহাম্মদ রিকাবদার।

প্রেস বিফ্রিংয়ে তিনি বলেন, মৌলভীবাজার শহরের পৌর এলাকার পূর্ব সুলতানপুরের একটি ভাড়া বাসায় ছাত্রশিবিরের টাউন কামিল মাদরাসার সভাপতি সাব্বির ইসলাম তানভির (২২) ও সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন বখতিয়ার (২১) বসবাস করে দেশদ্রোহী তৎপরতা চালানোর জন্যে কিছু বই, লিফলেট ও মোবাইল ফোনের মাধ্যমে বিভিন্ন ধরণের কার্যক্রম পরিচালনা করে আসছে।

আমরা আমাদের গোপন তথ্যের ভিত্তিতে অভিযান চালাই এবং গত শুক্রবার আমরা তাদের গ্রেফতার করতে সক্ষম হই। এসময় বিপুল পরিমাণে লিফলেট বই জব্দ করি।

তিনি আরো বলেন, পূজা মন্ডপকে অস্থিতিশীল করারা জন্য তাদের কোন সংম্পৃক্ততা পাই নাই। সারাদেশে রাষ্ট্রের বিরুদ্ধে যে ষড়যন্ত্র সেই ষড়যন্ত্রের অংশ হিসেবে তারা এখানে ছিল। আর এই ঘটনার পূর্বে এখানে আমাদের গোয়েন্দা নজরদারির কারণে তারা কোন কিছু সৃষ্টি করতে পারে নাই। এর আগেই আমরা তাদের আইনের আওতায় আনতে সক্ষম হয়েছি।

আটকৃতরা হলেন- রাজনগরের বালিগাঁও গ্রামের আব্দুল মোতালিব এর ছেলে সাব্বির আহমদ তানভির ও কুলাউড়ার কর্মধা এলাকার মহি উদ্দিন আহমেদের ছেলে কুতুব উদ্দিন মো. বখতিয়ার।

উদ্ধারকৃত আলামত সমূহের মধ্যে রয়েছে ইসলামী ছাত্রশিবিরের বিভিন্ন বই, প্রকাশনা, চাদা আদায়ের রশিদ এবং একটি মোবাইল ফোন।

মৌলভীবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) আবু নাসের মোহাম্মদ রিকাবদার জানান, তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে। বিষয়টি আরো গভীর তদন্ত চলছে। পুলিশ আদালতে রিমান্ড আবেদন করবে।

(ওএস/এসপি/অক্টোবর ১৬, ২০২১)