মোঃ সিরাজ আল মাসুদ, টাঙ্গাইল : টাঙ্গাইলের বাসাইল উপজেলার হাবলা ইউনিয়নের করাতিপাড়া এলাকায় শনিবার (১৬ অক্টোবর) বিকেলে দুইটি মোটরসাইকেলে হামলা চালিয়ে চার ছাত্রলীগ নেতাকর্মীকে আহত করেছে স্থানীয় ছাত্র দলের নেতাকর্মীরা। আহত ছাত্রলীগ নেতাকর্মীদের টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

জানা গেছে, বাসাইলের হাবলা ইউনিয়নে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগ ও ছাত্র দলের নেতাকর্মীদের মধ্যে কিছুদিন যাবত বিরোধ চলছিল। শনিবার দুপুর দেড়টার দিকে ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক সৈয়দ ইশরাক আল হোসাইনের নেতৃত্বে দুইটি মোটরসাইকেলে চার ছাত্রলীগ নেতাকর্মী হাবলা বাজারের দিকে যাচ্ছিল। তারা করাতিপাড়া নামকস্থানে পৌঁছলে ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক আব্দুস সবুর মিয়ার নেতৃত্বে ছাত্রদল নেতা নাজমুল, কাউসার, আলী আকবর, সিয়াম তাদের উপর হকিস্টিক, লাঠি ও দা নিয়ে অতর্কিত হামলা চালায়। এতে হাবলা ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক সৈয়দ ইশরাক আল হোসাইন(২৪), যুগ্ম-সাধারণ সম্পাদক সৈয়দ সৌমিক(২০), ইউনিয়ন ছাত্রলীগের কার্যকরি কমিটির সদস্য ছাব্বির(২৩) ও সানী (২২) আহত হয়। পরে স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠায়।

এদিকে, বাসাইল উপজেলা ছাত্রলীগ সূত্রে জানা যায়, শুক্রবার(১৪ অক্টোবর) উপজেলার হাবলা বাজার এলাকায় মুসল্লিরা কুমিল্লার ঘটনায় মিছিল বের করার চেষ্ট করে। প্রশাসনের পাশাপাশি ওই স্থানীয় ছাত্রলীগ নেতাকর্মীরা মিছিলটি প্রতিহত করে। ওই ঘটনার পর থেকে এলাকায় উত্তেজনা বিরাজ করছিল। আহতরা অভিযোগ করেন, হাবলা ইউনিয়নে বিএনপি ও ছাত্রদলের কতিপয় নেতাকর্মী আধিপত্য বিস্তার করার জন্য বেশ কিছুদিন যাবত তাদের উপর হামলার পরিকল্পনা করছিল। সুযোগ পেয়ে তারা অতর্কিতভাবে হামলা চালিয়ে তাদেরকে আহত করেছে।

তারা আরও জানায়, তাদের চিৎকারে স্থানীয় লোকজন এগিয়ে না এলে তাদেরকে মেরে ফেলা হতো।বাসাইল উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক কামরান খান বিপুল জানান, ছাত্রলীগের চার নেতাকর্মীর উপর হামলার ঘটনায় তিনি তীব্র ক্ষোভ ও নিন্দা প্রকাশ করেন। এ ঘটনার সুষ্ঠু বিচার না হলে আগামীতে ছাত্রলীগের পক্ষ থেকে কঠোর কর্মসূচি গ্রহন করা হবে।

টাঙ্গাইল জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক (আরএমও) ডা. শফিকুল ইসলাম সজিব জানান, বাসাইল উপজেলার হাবলা থেকে ছাত্রলীগের চারজন নেতাকর্মী আহত অবস্থায় হাসপাতালে ভর্তি হয়েছে। তাদের শরীরে বাহ্যিক আঘাতের চিহ্ন রয়েছে। তিন জনের মাথা এবং হাতে দা দিয়ে কোপানোর জখম রয়েছে। আহতদের প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বাসাইল থানার অফিসার ইনচার্জ(ওসি) হারুনুর রশিদ জানান, শিশুদের খেলাকে কেন্দ্র করে স্থানীয় ছাত্রদের মধ্যে মারামারীর ঘটনা ঘটেছে। ওই ঘটনায় উভয় পক্ষে কয়েকজন আহত হয়েছে। এক পক্ষ থানায় অভিযোগ দায়ের করেছে। তদন্ত শেষে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

(এসএম/এসপি/অক্টোবর ১৭, ২০২১)