অমর ডি কস্তা, নাটোর : আগামী ১১ নভেম্বর তারিখে দ্বিতীয় ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে নাটোরের বড়াইগ্রাম উপজেলার ৫ ইউনিয়নে মোট ১৭ জন চেয়ারম্যান প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন। এদের মধ্যে ৫ জন নৌকা প্রতীকে মনোনয়ন প্রাপ্ত তথা আওয়ামীলীগের প্রার্থী, ৯ জন স্বতন্ত্র/আ. লীগের বিদ্রোহী, ১ জন স্বতন্ত্র/নিরপেক্ষ ১ জন জাতীয় পার্টি ও ১ জন জাসদ থেকে প্রার্থী হয়েছেন।

রবিবার মনোনয়ন দাখিলের শেষ দিনে বিকাল ৫টায় উপজেলা নির্বাচন কর্মকর্তা হাসিব বিন শাহাব এ তথ্য প্রদান করেন। নির্বাচনে সংরক্ষিত মহিলা আসনে ১৫ টির জন্য ৬১ জন ও সাধারণ সদস্য পদে ৪৫ টির জন্য ২১৩ জন মনোনয়ন পত্র দাখিল করেছেন।

৫টি ইউনিয়নে চেয়ারম্যান পদে যারা মনোনয়ন দাখিল করেছেন তারা হলেন, নগর ইউনিয়নে নিলুফার ইয়াসমিন ডালু (আ’লীগ), সামসুজ্জোহা সাহেব (স্বতন্ত্র/বিদ্রোহী), ইয়াসিন আলী সরকার (স্বতন্ত্র/বিদ্রোহী), নুপুর খাতুন (স্বতন্ত্র) ও আবু হাশেম ভান্ডারী (জাসদ), গোপালপুরে বীর মুক্তিযোদ্ধা আবু বকর সিদ্দিক (আ’লীগ), আব্দুস ছালাম খান (স্বতন্ত্র/বিদ্রোহী), আব্দুল মজিদ (স্বতন্ত্র/বিদ্রোহী), নাজমুল হক (জাতীয় পার্টি), চান্দাইয়ে শাহানাজ পারভীন (আ’লীগ), আনিসুর রহমান (স্বতন্ত্র/বিদ্রোহী), মেহেদী পারভেজ (স্বতন্ত্র/বিদ্রোহী), জোনাইলে তোজাম্মেল হক (আ’লীগ) ও আবুল কালাম আজাদ (স্বতন্ত্র/বিদ্রোহী), বড়াইগ্রামে মোমিন আলী (আ’লীগ), এস এম মাসুদ রানা মান্নান (স্বতন্ত্র/বিদ্রোহী) ও ইলিয়াস পারভেজ (স্বতন্ত্র/বিদ্রোহী)।

অপরদিকে সংরক্ষিত মহিলা আসন ও সাধারণ সদস্য পদে মনোনয়ন পত্র দাখিল করেছেন নগরে ১৪ ও ৫০ জন, গোপালপুরে ১০ ও ৪৫ জন, চান্দাইয়ে ১১ ও ৩৪ জন, জোনাইলে ১৪ ও ৩৭ জন, বড়াইগ্রামে ১২ ও ৪৭ জন।

আগামী ২০ অক্টোবর মনোনয়নপত্র যাচাই-বাচাইয়ের পর এবং ২৬ তারিখে প্রার্থীতা পদ প্রত্যাহারের শেষ দিন চূড়ান্তভাবে জানা যাবে মাঠে প্রকৃত কতজন প্রতিদ্বন্দিতা করবেন।

(এডিকে/এসপি/অক্টোবর ১৭, ২০২১)