দিলীপ চন্দ, ফরিদপুর : শারদীয় দুর্গাপূজা কুমিল্লা চট্টগ্রাম নোয়াখালী সিলেটসহ দেশের বিভিন্ন স্থানে সাম্প্রদায়িক অপশক্তি কর্তৃক পূজা মন্দিরে প্রতিমা ভাঙচুর, হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে হামলা , বিভিন্ন স্থানে মন্দিরে ভাঙচুর ভাঙচুর লুটপাট এর প্রতিবাদে দেশব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে এ কার্যক্রম পালিত হয়।

সোমবার (১৮ অক্টোবর) সকাল সাড়ে দশটা থেকে ফরিদপুর জেলা পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক অরুণ মন্ডলের নেতৃত্বে কুমিল্লা,নোয়াখালী, চট্টগ্রাম, ফেনী সহ দেশের বিভীন্ন প্রান্তে শারদীয় দুর্গোৎসব এ প্রতিমা ভাংচুর ও হিন্দু বাড়িতে হামলা ও লুটপাটের প্রতিবাদে এক মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন ফরিদপুর জেলা পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি জনাব তাপস কুমার সাহা,জেলা পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি জনাব সুকেশ সাহা,সদর উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি জনাব শীতাংশু মিত্র কিংকর,পৌর কমিটির সভাপতি জনাব রামদত্ত সহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উপস্থিত নেতৃবৃন্দ বার বার শারদীয় দুর্গোৎসব এলেই হিন্দুদের প্রতিমা এবং হিন্দু বাড়ি ভাংচুর ও লুটপাটের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। তারা তাদের বক্তব্যে বলেন বাংলাদেশকে হিন্দুশূন্য করার গোপন মিশনে যারা নেমেছে তারাই বার বার হিন্দু সম্প্রদায়ের উপর এ রকম নারকীয় হামলা চালাচ্ছে। বাংলাদেশে হিন্দুদের উপর হামলা হলেও যথাযথ বিচারের ব্যাবস্থা না করায় দুষ্কৃতি কারীরা এরকম হামলা চালানোর সাহস পায়। আমাদেরকে এ রকম বিচারহীনতার সংস্কৃতি থেকে বেরিয়ে আসতে হবে।মানববন্ধন শেষে তারা প্রেসক্লাব থেকে শহরের জনতা ব্যাংকের মোড় পর্যন্ত এক বিক্ষোভ মিছিল করে। মিছিলে তারা বাংলাদেশে হিন্দুরা নির্যাতিত কেন প্রশাসন বিচার চাই বলে শ্লোগান দেয়।

(ডিসি/এএস/অক্টোবর ১৮, ২০২১)