বাগেরহাট প্রতিনিধি : শারদীয় দূর্গা পূজায় কুমিল্লা, নোয়াখালী, রংপুরে মন্দির- পূজা মন্ডপসহ দেশের বিভিন্ন স্থানে হামলা, ভাংচুর, লুঠপাট ও অগ্নিসংযোগের প্রতিবাদে বাগেরহাটে মানববন্ধন ও স্মারকলিপি দিয়েছে দুটি সংগঠন। 

সোমবার দুপুরে বাগেরহাট প্রেসক্লাবের সামনে ইস্কন ও জাতীয় হিন্দু মহাজোট যৌথভাবে ঘন্টাব্যাপী এই কর্মসূচি পালন করে। কর্মসূচিতে হিন্দু সম্প্রদায়ের কয়েকশ নারী পুরুষ যোগ দেন। পরে তারা বাগেরহাটের জেলা প্রশাসকের মাধ্যমে ঘটনার সুষ্ঠ বিচার চেয়ে প্রধানমন্ত্রীর বরাবরে স্মারকলিপি প্রদান করেন।

মানববন্ধনে বক্তারা বলেন, আমরা মুক্তিযুদ্ধে সময় এই দেশের জন্য যুদ্ধ করেছি। আমরা হিন্দু-মুসলমান ভাই ভাই। দূর্গাপুজার সময় যে হামলা, ভাংচুর লটপাট হল তা মেনে নেয়া যায় না। মুক্তিযুদ্ধে স্বপক্ষের শক্তি এখন ক্ষমতায়। এই সরকারের সময় হিন্দু সম্প্রদায়ের উপর মানুষের উপর হামলা আমরা বিষ্মিত হয়েছি। আমরা এই ঘটনা তীব্রনিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। যারা এই ঘটনায় জড়িত তাদের বিচার দাবি করছি। সবাই যাতে সম্প্রীতি বজায় রেখে এই দেশে বসবাস করতে পারি তার উদ্যোগ নিতে সরকারে আহ্বান জানান বক্তারা।

মানববন্ধনে বক্তব্য দেন আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ (ইসকন) বাগেরহাটের সভাপতি গোপাল দাস ব্রক্ষ্মচারী, সাধারণ সম্পাদক শংকর কুমার দাস, বাগেরহাট পৌরসভা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক স্বপন কুমার বিশ্বাস, শ্রী রাধা গোবিন্দ মন্দিরের সহ সভাপতি শংকর কুমার কুন্ডু, সহ সাধারণ সম্পাদক শ্রীদাম কৃষ্ণ সাহা, জাতীয় হিন্দু মহাজোটের সাধারণ সম্পাদক জুড়ান চন্দ্র মন্ডল ও জেলা জাতীয় হিন্দু ছাত্র মহাজোটের যুগ্ম সাধারণ সম্পাদক নয়ন পাল নিলয় প্রমূখ।

(ওসএকে/এসপি/অক্টোবর ১৮, ২০২১)