ইমাম উদ্দিন সুমন, নোয়াখালী : প্রতিটি মানুষের স্বপ্ন থাকে কিন্তু স্বপ্নের পথে পা বাড়ালেই একের পর এক আসতে থাকে প্রতিবন্ধকতা। যে ব্যাক্তি এসব প্রতিবন্ধকতা ডিঙিয়ে এগিয়ে যাবেন তিনিই হবেন সফল । যিনি অনেক বাধা ও প্রতিবন্ধকতা ডিংগিয়ে একজন সফল ব্যক্তি (চেয়ারম্যান) হিসেবে প্রতিষ্ঠিত। তিনি হলেন নোয়াখালী সদর উপজেলা ২০ নং আন্ডারচর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আলী হায়দার বকশি । বর্তমানে সদর ও সুবর্ণচর আসনের মাননীয় সংসদ সদস্য একরামূল করিম চৌধুরীর আস্থা বাজন ও বিশ্বস্থ আওয়ামীলীগ কর্মী হিসাবে নিরলসভাবে জনগণের সেবায় কাজ করে যাচ্ছেন ।

সর্বোপরি শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশের যে স্বপ্ন রয়েছে সেই স্বপ্ন বাস্তবায়নের জন্য তাঁর পরিশ্রম, সাহস, ইচ্ছাশক্তি, একাগ্রতা আর প্রতিভার মাধ্যমে উপজেলা প্রশাসন ও ইউপি উন্নয়ন কর্মকান্ড সঠিক ও সুচারুভাবে বাস্তবায়ন করে যাচ্ছেন। তিনি ইউনিয়নের জনগনের সহযোগিতা পাচ্ছেন এবং সহযোগিতার আশাও ব্যক্ত করে চলেছেন । ইতি মধ্যে আসছে আসন্ন ইউপি নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে জয়লাভের জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন আলী হায়দার বকশি । এলাকায় তিনি একজন সাদা মনের উদার মানসিকতার ও দানশীল মানুষ হিসাবে ইতিমধ্যে পরিচিত লাভ করেছেন । এলাকার সাধারণ মানুষরা জানান আমরা নেতা বা চেয়ারম্যান বুঝিনা । আলী হায়দার বকশি ভাই একজন ভালো ও কর্মঠ ব্যক্তি । তিনি চেয়ারম্যান পদে থাকলে আমাদের এলাকা তথা ইউনিয়নের উন্নয়ন হবে ।

বিশেষ করে ২০নং আন্ডারচর ইউনিয়ন পরিষদের বিভিন্ন জায়গায় প্রতিদিনই মাদকের ও জুয়ার গরু চুরি ডাকাতি জায়গা জমি দখলের আখরা বসতো তিনি চেয়ারম্যান হওয়ার পর থেকে এসব অপরাধ কমে গেছে । আমাদের দুঃখ দুর্দশায় তাঁকে সহজেই পাশে পাওয়া যায় । ইতিমধ্যে তিনি সমাজের সকল মতাদশের মানুষের কাছে একজন দক্ষ পরিশ্রমী ও মেধাবী সমাজ সেবক এবং নেতা হিসাবে আলী হায়দার বকশি ব্যাপক পরিচিতি লাভ করেছেন । নির্বাচনকালীন সময়ে সাধারণ জনগণকে দেওয়া প্রতিশ্রুতি বাস্তবায়ন করে একজন সফল ও জনপ্রিয় ইউপি চেয়ারম্যান
হিসেবে সবশ্রেনীর মানুষের অন্তরে স্থান করে নিয়েছেন ২০ নং আন্ডারচর ইউনিয়নের জনপ্রিয় চেয়ারম্যান আলী হায়দার বকশি । এলাকার গরীব দুঃখী মানুষের পাশে থেকে তিনি সব সময় সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন ।

খোঁজ নিয়ে জানা গেছে, তিনি ২০নং আন্ডারচর ইউনিয়নের চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হওয়ার পর থেকে এলাকার উন্নয়নে মহা- পরিকল্পনা গ্রহন করেছেন । গৃহিত পরিকল্পনার আলোকে তিনি একের পর এক উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন করে যাচ্ছেন । চেয়ারম্যান নির্বাচিত হয়ে তিনি ইউনিয়নের উন্নয়ন করে যাচ্ছেন একাধারে । সামাজিক সচেতনতা এবং মানবিক সেবার অনন্য উদ্যােগ তাকে একজন মানবদরদী ও মহতী মানুষের উচ্চতায় অধিষ্ঠিত করেছে । তিনি এলাকার দরিদ্র জনগোষ্ঠীর উন্নয়নমূলক কর্মসূচি বাস্তবায়ন করেছেন এবং বিভিন্ন উন্নয়ন প্রকল্প হাতে নিয়েছেন ।

তিনি এ পর্যন্ত ইউনিয়নের বিভিন্ন রাস্তার উন্নয়ন, কালভার্ট, ব্রীজ স্কুল, মাদ্রাসা,কবরস্থান, মসজিদ, ঈদগাঁমাঠ সংস্কার করেছেন। গরীব দুঃখী মানুষের মাঝে বয়স্কভাতা, বিধবাভাতা সঠিক ভাবে বিতরণ করেছেন এবং বিভিন্ন উন্নয়ন প্রকল্প সঠিক ভাবে বাস্তবায়ন করেছেন । ২০নং আন্ডারচর ইউনিয়ন পরিষদে নিয়মিত অফিস করছেন । আগামী নির্বাচনে পুনরায় জনগণের ভোটে নির্বাচিত হয়ে আন্ডারচর ইউনিয়কে আধুনিক মডেল হিসেবে গড়ে তুলবেন এমনটাই প্রত্যাশা ইউনিয়নবাসীসহ সকলের।

(এস/এসপি/অক্টোবর ১৮, ২০২১)