ইমাম উদ্দিন সুমন, নোয়াখালী : "মুক্তিযুদ্ধের চেতনায় স্বপ্নের বাংলাদেশ গড়তে সংস্কৃতি হোক প্রেরণার হাতিয়ার" এই শ্লোগানকে সামনে রেখে নোয়াখালীতে অনুষ্ঠিত হলো সামাজিক সংগঠন 'ধ্রুবতারা ইয়ুথ ডেভেলপমেন্ট ফাউন্ডেশন' (DYDF) এর জেলা শাখার সম্মেলন।

বিকেল ৪টায় নোয়াখালীর মাইজদী বিআরডিবি ভবনে (ডিওয়াইডিএফ)এর জেলা ও উপজেলার সদস্যগণের সক্রিয় উপস্থিতিতে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

'ধ্রুবতারা ইয়ুথ ডেভেলপমেন্ট ফাউন্ডেশন' নোয়াখালী জেলা শাখার সভাপতি ও চরজব্বর ইউপি চেয়ারম্যান প্রার্থী এডভোকেট ওমর ফারুক চৌধুরীর সভাপতিত্বে ও নোয়াখালী সদর উপজেলা সভাপতি মাহমুদুল হাসান রুবেল এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিশ্বস্থ সহযোগী ও জাতীয় সংসদের সাবেক স্পীকার প্রয়াত আবদুল মালেক উকিলের জৈষ্ঠ পুত্র আলহাজ্ব গোলাম মহিউদ্দিন লাতু।

প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন 'বাংলাদেশ ইয়ুথ ডেভেলপমেন্ট ফাউন্ডেশন' এর সাধারণ সম্পাদক অমিয় পাপন চক্রবর্তী অর্ক।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লক্ষীপুর জেলা শাখার সভাপতি মিজানুর রহমান, সূবর্ণচর চরজুবিলী ইউপি'র নারী চেয়ারম্যান প্রার্থী রোকসানা কামাল ও সমাজসেবক কামাল চৌধুরী।

ধ্রুবতারার কোম্পানীগঞ্জ উপজেলার সাধারণ সম্পাদক ইমতিয়াজ আহমেদ সাকিবের কুরআন তেলোয়াত এর মাধ্যমে অনুষ্ঠান শুভ সূচনা হয়।

পরে আমন্ত্রিত প্রধান অতিথি, বিশেষ অতিথিদের ফুলেল শুভেচ্ছা জানায় সংগঠনের সদস্যরা।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন জেলার সহ-সভাপতি জরিপ হোসেন আপন, জেলার সাবেক সাধারণ সম্পাদক হাসান মেহরাজ, কোম্পানীগঞ্জ উপজেলার সভাপতি তাজুল ইসলাম সাজু,সদর উপজেলার সাধারণ সম্পাদক প্রফেসর মিজানুর রহমান সহ সেনবাগ, সোনাইমুড়ি, বেগমগঞ্জ ও চাটখিল উপজেলার নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে নোয়াখালী জেলা 'ধ্রুবতারা ইয়ুথ ডেভেলপমেন্ট ফাউন্ডেশন' এর কমিটিতে পূণরায় এডভোকেট ওমর ফারুক- কে সভাপতি ও জরিপ হোসেন আপনকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়। আগামী ২০ দিনের মধ্যে ৪১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করতে সময় বেধে দেওয়া হয়।

(এস/এসপি/অক্টোবর ১৮, ২০২১)