মোঃ আব্দুল কাইয়ুম, মৌলভীবাজার : প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা, পুরষ্কার বিতরণ ও বৃক্ষরোপণের মধ্য দিয়ে মৌলভীবাজার জেলা প্রশাসনের আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ ছেলে শেখ রাসেলের ৫৮ তম জন্মদিন ও শেখ রাসেল দিবস পালিত হয়েছে।

সোমবার (১৮ অক্টোবর) সকালে জেলা প্রশাসক মীর নাহিদ আহসানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ। উপস্থিত ছিলেন মৌলভীবাজার-হবিগঞ্জ সংরক্ষিত আসনের সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন, পৌর মেয়র ফজলুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তানিয়া সুলতানা প্রমুখ।

বক্তব্য রাখেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা খোদেজা আক্তার, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (উপসচিব) মল্লিকা দে, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক কাজী লুৎফুল বারী।

অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা ও শিশু উন্নয়ন গবেষক জসীম উদ্দীন মাসুদ।

অনুষ্ঠানে শেখ রাসেল প্রেজেন্টেশন প্রস্তুত প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। এছাড়া জেলার তিনটি শেখ রাসেল ল্যাবকে শ্রেষ্ঠত্বের পুরস্কার বিতরণ করা হয়।

দিনের শুরুতেই জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে শেখ রাসেলের অস্থায়ী বেদিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানানো হয়।

এছাড়াও জেলার ৭টি উপজেলায় নানা আয়োজনে যথাযোগ্যে মর্যাদায় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনসহ উপজেলা নির্বাহি কর্মকর্তার কার্যালয় ও বিভিন্ন সংগঠনের আযোজনে দিবসটি পালিত হচ্ছে।

(একে/এএস/অক্টোবর ১৮, ২০২১)