দিলীপ চন্দ, ফরিদপুর : ফরিদপুরে শেখ রাসেল স্মৃতি (অনূর্ধ্ব ১৫) ফুটবল টুর্নামেন্ট শুরু হয়েছে। স্থানীয় শেখ জামাল স্টেডিয়ামে লিগ পদ্ধতিতে আজ থেকে এ টুর্নামেন্ট শুরু হয়েছে। প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করেন ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার। অনুষ্ঠানে বিশেষ অতিথি  উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক দীপক কুমার রায়, ফরিদপুর জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এডভোকেট শামসুল হক ভোলা মাস্টার, ফরিদপুর পৌরসভার মেয়র অমিতাভ বোস। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শেখ রাসেল ক্রীড়া চক্রের সভাপতি ফরিদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বিশিষ্ট সমাজ সেবক  শামীম হক। সভায় বক্তারা এই টুর্নামেন্টের সফলতা কামনা করেন।

এরপর প্রতিযোগিতার একমাত্র খেলায় মোকাবেলা করে শেখ রাসেল স্মৃতি সংঘ বনাম মধুখালী উপজেলা। আক্রমণ প্রতিআক্রমণ এর মধ্যে খেলা হলেও কোন গোল না হবার কারণে ম্যাচটি গোলশূন্য ড্র থাকে। এর ফলে একটি করে পয়েন্ট লাভ করে উভয় দল। খেলা শেষে মধুখালী উপজেলা দলের জনিকে ম্যান অব দ্যা ম্যাচ ঘোষণা করা হয়।

তাকে পুরস্কার বিতরণ করেন টুর্নামেন্ট কমিটির সহ-সভাপতি সৈয়দ আলী আশরাফ পিয়ার, সাধারণ সম্পাদক কামরুজ্জামান কামরুল, অর্থ সম্পাদক আলী আজগর মানিক, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি মজিবুল হক ফিরোজ, ফরিদপুর পৌরসভার ২৫ নং ওয়ার্ড কাউন্সিলর সৈয়দ আওয়াল হোসেন তনু, ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর ইদ্রিস খান, টুর্নামেন্ট কমিটির সদস্য হাসিবুর রহমান জামী প্রমুখ।

প্রতিযোগিতায় আগামীকালের খেলা ফরিদপুর মুসলিম মিশন খেলবে সদরপুর উপজেলার বিপক্ষে।

খেলাটি পরিচালনা করেন রেফারি আশুতোষ গুহ, মিনার বিশ্বাস, মাসুদ মিয়া চতুর্থ রেফারি তোফাজ্জল হোসেন।

(ডিসি/এএস/অক্টোবর ১৮, ২০২১)