এ কে আজাদ, রাজবাড়ী : হিংসা বিদ্বেষ ও সাম্প্রদায়িকতা রুখে দাঁড়ান এই প্রতিপাদ্যকে সামনে রেখে রাজবাড়ী জেলার বালিয়াকান্দিতে সম্প্রীতি রক্ষা দিবস উপলক্ষে মানববন্ধন পালিত হয়েছে।

মঙ্গলবার বিকালে বালিয়াকান্দি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে সম্মিলিত সাংস্কৃতিক জোট ও নির্মল সাংস্কৃতিক একাডেমির ব্যানারে মানববন্ধন পালিত হয়। মানববন্ধনে একাত্বতা প্রকাশ করেন, রিশা শিল্পী গোষ্ঠী, উদীচি শিল্পী গোষ্ঠীসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন।

সম্মিলিত সাংস্কৃতিক জোটের আহবায়ক উত্তম কুমার গোস্বামীর সভাপতিত্বে বক্তব্য রাখেন, কমিউনিস্ট পার্টির সভাপতি দাউদ খান, বালিয়াকান্দি ওয়ার্কার্স পার্টির সভাপতি সলেমান মোল্লা দলু, সম্মিলিত সাংস্কৃতিক জোটের যুগ্ন সাধারণ সম্পাদক গোলাম মোর্তবা রিজু, নারুয়া ইউনিয়ন পরিষদের মেম্বার বিল্লাল হোসেন, সংস্কৃতি কর্মী রুবেল চিশতী প্রমুখ বক্তব্য রাখেন।

এসময় বক্তারা বলেন, স্বাধীন বাংলাদেশে এমন অসাম্প্রদায়িক ঘটনা মেনে নেওয়া কঠিন। বঙ্গবন্ধু যে সোনার বাংলাকে নিয়ে স্বপ্ন দেখতেন সেই দেশে এই হামলা করে কলঙ্কিত করা হয়েছে। আমরা প্রশাসনকে অনুরোধ করবো এ ঘটনায় যারা জড়িত তাদের যেন তাদেরকে দ্রুতই খুঁজে বের করুন। আইনের দ্বারা তাদের বিচার হলে এ দেশে এমন ঘটনা আর পুনরাবৃত্তি ঘটবে না।

(একে/এসপি/অক্টোবর ১৯, ২০২১)