এ কে আজাদ, রাজবাড়ী : আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন কে কেন্দ্র করে আওয়ামীলীগের একাধিক প্রার্থী হচ্ছেন প্রতিটি ইউনিয়নে। সেই সাথে দলে অনুপ্রবেশ কারীদের দৌরাত্ব বেড়েছে। 

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার সাত টি ইউনিয়ন পরিষদে নির্বাচন এর তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। এই সাত ইউনিয়নে ভোট গ্রহণ হবে আগামী ২৮ নভেম্বর।

উপজেলার জংগল ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হচ্ছেন আওয়ামীলীগের একাধিক প্রার্থী। তবে এদের মধ্যে জঙ্গল ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও জেলা আওয়ামীলীগের সদস্য ও জঙ্গল ইউনিয়নের নৌকা মার্কায় বিনা প্রতিদ্বন্দিতায় চেয়ারম্যান নৃপেন্দ্রনাথ বিশ্বাস এর জনপ্রিয়তা লক্ষনীয়।

তবে স্থানীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি এর সাথে গত উপজেলা পরিষদ নির্বাচন কে কেন্দ্র করে সম্পর্কের অবনতির কথা জানা যায়। তাকে হয় তো এই কারণেই এবার জনপ্রিয়তা থাকতে ও তাকে আওয়ামীলীগের থেকে মনোনয়ন নাও দেওয়া হতে পারে।

অন্যদিকে, জংগল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ক্ষিরোদ বরণ বসুর ছেলে কল্লোল বসু কে মনোনয়ন দেওয়া হতে পারে আওয়ামীলীগের। তার সাথে স্থানীয় সংসদ সদস্যের সুসম্পর্ক রয়েছে তার কারণেই কল্লোল বসুকে আওয়ামীলীগের মনোনয়ন দেওয়া হতে পারে।

গত উপজেলা পরিষদ নির্বাচনে কল্লোল বসু নৌকা প্রতিকের বিপক্ষে কাজ করায় তাকে জংগল ইউনিয়ন আওয়ামিলীগের সম্মেলনে স্থানীয় সংসদ সদস্য ইউনিয়ন আওয়ামিলীগের সভাপতি করেন।

এছাড়াও উপজেলা বিএনপির সহ-সভাপতি ও জঙ্গল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান অনিল কুমার বিশ্বাস এর ছেলে অরবিন্দু বিশ্বাস কে ইউনিয়ন আওয়ামিলীগের সাধারণ সম্পাদক করা হয়। তিনিও এবার ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশি।

তবে স্থানীয়রা বলছে, কল্লোল বসু পেশায় একজন ইলেক্টনিক্স ব্যবসায়ী। তিনি বালিয়াকান্দি বাজারে ব্যবসার পাশাপাশি বালিয়াকান্দি সদর ইউনিয়নের কুন্ডুপাড়াতে বাড়ী নির্মাণ করে সেখানেই স্ত্রী সন্তান নিয়ে বসবাস করেন। সে কখনো ইউনিয়নে আসে না।

জংগল ইউনিয়নের জনগণের সাথে কথা হলে তারা বলেন, নৃপেন্দ্রনাথ বিশ্বাস একজন ভালো মানুষ। তার দুই ছেলে, বড় ছেলে লিটন বিশ্বাস লন্ডন প্রবাসী। এমনকি ছোট ছেলে চাকরির সুবাদে রাজবাড়ীর জেলার বাইরে থাকে। সে ও তার সহধর্মিণী ইউনিয়নে থাকে, এছাড়াও নৃপেন্দ্রনাথ বিশ্বাস সব সময় এলাকায় থেকে অসহায় মানুষের পাশে সব সময় থেকে কাজ করে। এবার ও নৃপেন্দ্রনাথ বিশ্বাস বিপুল ভোটের নির্বাচিত হবে।

উল্লেখ্য, জংগল ইউনিয়ন পরিষদ নির্বাচন কে কেন্দ্র করে আওয়ামীলীগের একাধিক প্রার্থী উপজেলা আওয়ামীলীগের কার্যালয় ও কেন্দ্রীয় আওয়ামীলীগের কার্যালয় থেকে মনোনয়ন পত্র সংগ্রহ করে জমা দিয়েছেন।

(একে/এসপি/অক্টোবর ২০, ২০২১)