সংবাদ বিজ্ঞপ্তি: ইলেকট্রনিকস, ইলেকট্রিক্যাল ও অটোমোবাইল পণ্যের দেশীয় ব্র্যান্ড ওয়ালটনের পরিবেশক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

 

শনিবার সকাল সাড়ে ৯টায় গাজীপুরের কালিয়াকৈরে ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজের কারখানা প্রাঙ্গণে সম্মেলন শুরু হয়। সারা দেশ থেকে আগত ৪৪২জন এক্সক্লুসিভ ডিস্ট্রিবিউটর এ সম্মেলনে যোগ দেন।

তারা ১৮টি অঞ্চল ভিত্তিক ভাগ হয়ে তারা দেশের শীর্ষস্থানীয় এ ইলেকট্রনিকস ও ইলেকট্রিক্যাল পণ্যের কারখানা পরিদর্শন করেন এবং মুগ্ধ হন। তাদের মধ্য থেকে ৬৪টি পরিবেশক প্রতিষ্ঠানকে ওয়ালটনের পক্ষ থেকে পুরস্কৃত করা হয়।

সম্মেলনে ওয়ালটনের নির্বাহী পরিচালক (বিপণন) মো. এমদাদুল হক সরকার বলেন, ‘দেশীয় ব্র্যান্ড ওয়ালটন পণ্য গ্রাহকদের মাঝে সহজলভ্য ও জনপ্রিয় করার জন্য সবার সহযোগিতা দরকার। ২০১৩ সালে প্রতিষ্ঠানটির লক্ষ্যমাত্রা অর্জিত হয়েছে। আর ওয়ালটনের এ সাফল্যের পেছনে আপনাদের সবার অবদান রয়েছে।’

তিনি আরো বলেন, ‘আমাদের বিভিন্ন পণ্যের ক্ষেত্রে প্রযুক্তির সঙ্গে মডেলও আপডেট হচ্ছে। গ্রাহকদের চাহিদার কথা বিবেচনা করে বিভিন্ন রং-এর রেফ্রিজারেটর তৈরি হচ্ছে। দেশের চাহিদা মিটিয়ে বিদেশেও বাজার সম্প্রসারণে কাজ করে যাচ্ছে ওয়ালটন।’

সম্মেলনে মুক্ত আলোচনায় পরিবেশকরা তাদের বিভিন্ন দাবি ও উদ্যোগের কথা তুলে ধরেন।

ঢাকার স্বর্ণা ইলেক্ট্রনিক্সের স্বত্বাধিকারী আবুল কাশেম খোকন বলেন, ‘আজ কারখানা পরিদর্শন করে মুগ্ধ হয়েছি। দেশেই বিশ্বমানের এতো বড় কারখানা তৈরি হয়েছে, না দেখলে বিশ্বাস হতো না। ওয়ালটন হাই-টেক দেশীয় পণ্য ব্যবহারের স্বপ্ন জাগিয়েছে। দেশ-বিদেশে আজ ওয়ালটন পণ্য সমাদৃত। এ প্রতিষ্ঠানের সঙ্গে সম্পৃক্ত হতে পেরে আজ আমি একজন সফল ব্যবসায়ী হিসেবে গর্ববোধ করি।’

সম্মেলনে সেরাদের সেরা ১০ প্রতিষ্ঠানসহ মোট ৬৪ পরিবেশক প্রতিষ্ঠানকে ওয়ালটনের পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট ও সনদপত্র দেওয়া হয়।

সেরা ১০ পরিবেশক প্রতিষ্ঠান :

ঢাকার স্বর্ণা ইলেক্ট্রনিক্স, ঢাকার রশিদ ইলেক্ট্রনিক্স, কুমিল্লার টি এস ইলেক্ট্রনিক্স, নারায়ণগঞ্জের ইলেক্ট্র প্লাস, নোয়খালীর বিশাল ইলেক্ট্রনিক্স, ঢাকার ইলেক্ট্র ভিশন, ঢাকার তৌফিক ইলেক্ট্রনিক্স, মৌলভীবাজারের লাবীব মার্কেটিং কোম্পানি, বগুড়ার মৌ ইলেক্ট্রনিক্স এন্ড মটরস এবং সিলেটের মের্সাস খান ইলেক্ট্রনিক্স।

সম্মেলনের শেষ পর্বে ছিলো র‌্যাফেল ড্র ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

দিনব্যাপী এ সম্মেলনে প্রতিষ্ঠানের ব্র্যান্ড অ্যাম্বাসাডার চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন, নির্বাহী পরিচালক এস এম জাহিদ হাসান, নির্বাহী পরিচালক মো. হুমায়ুন কবীর, উপ-পরিচালক ফিরোজ আলম, অতিরিক্ত পরিচালক মো. রায়হান ও মিডিয়া উপদেষ্টা এনায়েত ফেরদৌসসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

(এএস/মার্চ ০৯, ২০১৪)