স্পোর্টস ডেস্ক : আগামী মাসে শ্রীলঙ্কায় হতে যাওয়া চার জাতি ফুটবল টুর্নামেন্টের জন্য আবাহনী লিমিটেডের পর্তুগিজ কোচ মারিও লেমোসকে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

বসুন্ধরা কিংসের অস্কার ব্রুজোনের অধীনে সাফ চ্যাম্পিয়নশিপে অংশ নিয়েছিল বাংলাদেশ জাতীয় ফুটবল দল। ধারণা করা হচ্ছিল, চার জাতির টুর্নামেন্টেও তার অধীনে খেলবেন জামাল-তপুরা। তবে বাফুফে এই টুর্নামেন্টে বাংলাদেশের দায়িত্ব তুলে দিলো পর্তুগিজ লেমোসের হাতে।

জাতীয় দল কমিটির চেয়ারম্যান ও বাফুফে সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ লেমোসের নিয়োগের বিষয়টি নিশ্চিত করে বলেছেন, ‘আবাহনীর কোচ মারিও লেমোসকে আমরা শ্রীলঙ্কায় চার জাতি টুর্নামেন্টের প্রধান কোচ হিসেবে দায়িত্ব দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। আশা করছি আজকের মধ্যেই তিনি ভিসা পাবেন এবং খুব শিগগিরই বাংলাদেশে ফিরবেন।’

সাম্প্রতিক সময়ে, বাংলাদেশ জাতীয় দলের কোচ জেমি ডের পারফরম্যান্সে সন্তুষ্ট হওয়ায় তাকে তিন মাসের জন্য দায়িত্ব থেকে সাময়িক বিরতি দিয়েছে বাফুফে। সে জন্য সাফে ব্রুজোনকে কোচ করে দলকে পাঠানো হয় মালদ্বীপে।

জানা গেছে, সাফের পর এই চার জাতির টুর্নামেন্টেও ব্রুজোনকেই কোচ রাখতে চেয়েছিল বাফুফে। তবে কিংস কোচ নিজেই নাকি সে প্রস্তাবে রাজি হননি। এদিকে এত অল্প সময়ে নতুন কোচ এনে দলের সঙ্গে মানানো কঠিন। বাফুফে তাই আবাহনীর কোচ লেমোসকেই বেছে নিলো।

(ওএস/এএস/অক্টোবর ২১, ২০২১)