মোঃ শান্ত (নারায়ণগঞ্জ সদর) : সাম্প্রদায়িক সহিংসতাকারীদের বিরুদ্ধে সরকারের জিরো টলারেন্স ঘোষণার দ্রুত বাস্তবায়ন। সাম্প্রদায়িক মহলের সর্বনাশা চক্রান্ত প্রতিরোধে সর্বস্তরের জনগণের ঐক্যবদ্ধ ভুমিকা সহ সারাদেশে সংঘটিত সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে নারায়ণগঞ্জে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের  গণঅনশন ও গণঅবস্থান।

শনিবার (২৩ অক্টোবর)ভোর ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এই গণঅনশন, গণঅবস্থান ও বিক্ষোভ মিছিল করা হয়।

এসময় বক্তারা তাদের বক্তব্যে বলেন, ধর্ম যার যার রাষ্ট্র সবার। সাম্প্রদায়িক সহিংসতা যারা সৃষ্টি করছে তাদের দ্রুত গ্রেফতার করে বিচারের আওতায় আনতে হবে এই দাবি জানান।

নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি রবিউল হোসেন হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের গণঅনশন ও গণঅবস্থানকে সমর্থন করে সকলকে পানি পান করিয়ে গণঅনশন সমাপ্ত করেন।

গণঅনশন কর্মসূচিতে জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের আহবায়ক প্রদিপ কুমার দাসের সভাপতিত্বে, উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সভাপতি বাবু দীপক কুমার সাহা, পূজা উদযাপন প‌রিষদ নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক শিখন সরকার শিপন, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ মহানগর সাধারণ সম্পাদক উত্তম কুমার সাহা, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি লিটন চন্দ্র পাল, ইসকন অধ্যক্ষ হংস প্রভু, বন্দর উপজেলার সাধারণ সম্পাদক শ্যামল বিশ্বাস, সিদ্ধিরগঞ্জ পূজা কমিটির সভাপতি শিশির ঘোষ অমর, সোনারগাঁও পূজা কমিটির লোকনাথ চন্দ্র, ফতুল্লা পূজা কমিটির রাজীব মন্ডল, গোপিনাথ স্মৃতি সংঘ সদস্য সচিব কৃষ্ণ আচার্য, গোপিনাথ স্মৃতি সংঘ আহবায়ক সঞ্চয় কুমার দাস প্রমুখ।

গণঅনশন ও গণঅবস্থান শেষে জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ একটি বিক্ষোভ মিছিল করে চাষাড়া শহীদ মিনার থেকে শুরু হয়ে শহরের বিভিন্ন পয়েন্ট প্রদক্ষিণ করে জেলা প্রেস ক্লাবের সামনে এসে শেষ হয়।

(এস/এসপি/অক্টোবর ২৩, ২০২১)