প্রবাস ডেস্ক : যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টির প্রতিবাদে এক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সমাবেশ সাম্প্রদায়িক সন্ত্রাস রুখে দিতে বাংলাদেশের সকল প্রগতিশীল দল ও মতের মানুষদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে ছাত্রলীগ ও আওয়ামী লীগের নেতাকর্মীবৃন্দরা এ সমাবেশের আয়োজন করেন। মার্কিন সংবাদমাধ্যম বাংলা প্রেস এ খবর জানিয়েছে।

নিউ ইয়র্কের জ্যাকসন হাইটস্থ ‘ডাইভারসিটি প্লাজায়’ গত মঙ্গলবার (২০ অক্টোবর) অনুষ্ঠিত এ সমাবেশে সাম্প্রতি শারদীয় দূর্গাপূজা চলাকালীন একটি কুচক্রীমহল মন্দিরে কোরান শরীফ রেখে দেশে সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টির করে শেখ হাসিনা সরকারকে বেকায়দায় ফেলার যে ঘৃণ্য অপপ্রয়াস চালিয়েছে বক্তারা তার তীব্র প্রতিবাদ জানান।

সমাবেশে বক্তব্য রাখেন ড. প্রদীপ রঞ্জন কর, প্রকৌ: মোহাম্মদ আলী সিদ্দিকী, এম এ করিম জাহাঙ্গীর, মো: ফজলুর রহমান, অধ্যাপক হোসেনে আরা, রমেশ চন্দ্র নাথ, শওকত আকবর রীচি, মন্জুর চৌধুরী, জালাল উদ্দিন জলিল, সাদেকুল বদরুজ্জামান পান্না, খন্দ: জাহিদুল ইসলাম, শহিদুল ইসলাম, কবি সালেহার ইসলাম, নুরুন্নাহার আলম, এ্যাড. শাহ মো: বখতিয়ার আলী, রুমানা আখতার ও শিশু আদিয়ান চৌধুরী প্রমুখ।

(বিপি/এসপি/অক্টোবর ২৪, ২০২১)