টাঙ্গাইল প্রতিনিধি : মহান মুক্তিযুদ্ধের চেতনায় প্রতিষ্ঠিত সামাজিক সংগঠন কালিহাতী ফাউন্ডেশনের প্রতিষ্ঠাবার্ষিকী আলোচনা সভায় বক্তরা বলেছেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে ‘কালিহাতী’ ফাউন্ডেশন’ বিশেষ ভূমিকা রাখবে। জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ‘ভিষণ-২০৪১’ বাস্তবায়নে সংগঠনটি ইতোমধ্যে সমাজের নানা স্তরে বিভিন্নভাবে কাজ করে যাচ্ছে।বক্তারা বলেন, আধুনিক বাংলাদেশ বিনির্মাণে সরকারের বিভিন্ন উন্নয়ন, সাফল্য ও ‘ভিষণ-২০৪১’ এর নানা দিক তুলে ধরে জনসাধারণকে সচেতন করার পাশাপাশি বিভিন্ন শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়ন এবং শিক্ষার্থীদের পড়ালেখার মানোন্নয়নে ইতোমধ্যে সংগঠনের পক্ষ থেকে নানা কর্মসূচি বাস্তবায়ন করা হচ্ছে।

শনিবার (২৩ অক্টোবর) কালিহাতীর এলেঙ্গা রিসোর্টে আয়োজিত প্রতিষ্ঠাবার্ষিকী ও পুণর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সম্পাদক ডক্টর জান্নাত আরা হেনরী। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাবেক মেয়র জামিলুর রহমান মিরন, কালিহাতী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোজহারুল ইসলাম তালুকদার, আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি জাকির হোসেন, টাঙ্গাইল চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি ও এফবিসিসিআই’র পরিচালক খান আহমদ শুভ,এলেঙ্গা পৌরসভার মেয়র নূর-এ-আলম সিদ্দিকী, টাঙ্গাইল জেলা বাস কোচ মালিক সমিতির মহাসচিব গোলাম কিবরিয়া বড়মনি, টাঙ্গাইল পৌরসভার কাউন্সিলর আমিনুল ইসলাম আমিন, উপজেলা আ’লীগের যুগ্ম-সম্পাদক মো. আনোয়ার হোসেন মোল্লা, এলেঙ্গা পৌরসভার প্যানেল মেয়র সুকুমার ঘোষ, কাউন্সিলর বরকত হোসেন প্রমুখ।

‘কালিহাতী ফাউন্ডেশন’র প্রতিষ্ঠাবার্ষিকী ও পুণর্মিলনী অনুষ্ঠানে সভাপতিত্ব ও সঞ্চালনা করেন, সংগঠনের চেয়ারম্যান ও এফবিসিসিআইয়ের পরিচালক আবু নাসের। অনুষ্ঠানে জাতীয় ও স্থানীয় পর্যায়ের শিল্পীরা দুপুর থেকে রাত পর্যন্ত সংগীত পরিবেশন করেন।

অনুষ্ঠানে কালিহাতী উপজেলার বিভিন্ন ইউপি চেয়ারম্যান, আসন্ন ইউপি নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী, স্থানীয় আওয়ামীলীগ এবং এর সহযোগী ও ভ্রাতৃপ্রতীম সংগঠনের নেতাকর্মী, বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক ও ক্রীড়া সংগঠনের প্রতিনিধিরা অংশগ্রহন করেন।

(এসএএম/এএস/অক্টোবর ২৪, ২০২১)