এম এ হীরা, গোয়ালন্দ (রাজবাড়ী) : আবুল হোসেন জনসাধারণের সেবা করার উদ্দেশ্যেই যিনি জনগণের দ্বারে দ্বারে কাজ করে যাচ্ছেন । সেই ধারাবাহিকতায় তিনি গত ইউপি নির্বাচনে অংশগ্রহন করে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর থেকে  বেশি ভোট পেয়ে উজানচর  ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। এছাড়া তিনি আজ অবধি তিনি কোনো অন্যায় অবিচারের সঙ্গে আপোষ করেননি। দৃঢ় অবস্থানের কারণে নিজ নির্বাচিত এলাকায় দিনের পর দিন তার জনপ্রিয়তা বেড়েই চলেছে। বর্তমানে যার বিকল্প হিসেবে অন্য কাউকে দেখছে না এলাকাবাসী। সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নেওয়া সেই মেধাবী ও পরিশ্রমী মানুষটি গোয়ালন্দ উপজেলার উজানচর ইউনিয়ন পরিষদের সুযোগ্য চেয়ারম্যান আবুল হোসেন ফকির।

রাজবাড়ী জেলা গোয়ালন্দ উপজেলার উজানচর ইউনিয়ন । এক সময়ের অবহেলিত এই অঞ্চলটির সাধারণ মানুষের চলাচলের জন্য তেমন কোনো পাকা কিংবা আরসিসি ঢালাইয়ের রাস্তা ছিল না। ফলে চলাচলের সময় নানা ধরনের সমস্যার সম্মুখীন হতেন তারা। জনসাধারণের এই দুর্দশা আর দুর্বস্থা দেখে জনগণের সেবা করার উদ্যেশে ইউপি নির্বাচনে অংশগ্রহন করেন। ইউপি চেয়ারম্যান নির্বাচিত হয়ে ইতোমধ্যে এই ইউনিয়নের রাস্তাঘাটসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজের শতকারা ৯০ ভাগ সম্পন্ন করেছেন। পাল্টে দিয়েছেন সম্পূর্ণ ইউনিয়নের সামগ্রিক চিত্র।

উজানচর ইউনিয়ন এলাকার বিভিন্ন আরসিসি ঢালাইয়ের রাস্তা এবং সঙ্গে ড্রেনেজ ব্যবস্থা দেখে আপনার মনে হতে পারে আপনি কোনো মডেল টাউনে এসেছেন। তাই এই ইউনিয়নকে একটা মডেল ইউনিয়ন বলা যেতেই পারে। উন্নয়ন কাজের পাশাপাশি মহামারি করোনাকালীন পরিস্থিতির শুরু থেকে এখনও পর্যন্ত এই ইউনিয়নের কর্মহীন ও হতদরিদ্র মানুষের পাশে ব্যক্তিগত উদ্যোগে খাদ্য এবং স্বাস্থ্যসুরক্ষা সামগ্রী দেওয়াসহ বিভিন্ন মানবিক কর্মকাণ্ডে কারণেই তিনি আজ জননন্দিত। অন্যদিকে তিনি চেয়ারম্যানের দায়িত্ব পালনের পর থেকে এলাকায় মাদক এবং সন্ত্রাসের বিরুদ্ধে জিরো-টলারেন্স নীতি অবলম্বনে কাজ করে চলেছেন।

এলাকার কয়েকজন সাধারণ মানুষের সাথে কথা হলে তারা বলেন , আবুল চেয়ারম্যান উজানচর ইউনিয়নের উন্নয়নের রূপকার। আবুল চেয়ারম্যানের বিকল্প হিসেবে অন্য কাউকে ভাবতে চাই না।

উজানচর ইউনিয়নের ৯টি ওয়ার্ডে সরোজমিনে গিয়ে দেখা যায় আবুল চেয়ারম্যান এর বিকল্প কোন চেয়ারম্যান তারা চায়না। তারা শুধুই বলে বিগত ৫০ বছরেও সেই রকম কোনো উন্নয়ন হয় নাই। যা আবুল চেয়ারম্যান সারে ৪ বছরেই করে দেখাইছেন, আমরা উনার মত চেয়ারম্যানকে আবারও চেয়ারম্যান হিসাবে উজানচর ইউনিয়ন পরিষদে দেখতে চাই।

উজানচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল হোসেনের সাথে কথা হলে তিনি জানান ইউনিয়ন বাসীর যদি আবার চায় তাকে নির্বাচনে অংশগ্রহণ করাতে তাহলে তিনি আবার নির্বাচনে অংশগ্রহণ করবেন।

(এইচ/এসপি/অক্টোবর ২৫, ২০২১)