উজ্জ্বল হোসাইন, চাঁদপুর : চাঁদপুর জেলার ফরিদগঞ্জে উপজেলার বড়ালী গ্রামে গর্ভধারিনী মাকে কুপিয়ে হত্যা করেছে ছেলে মমিন দেওয়ান (৪২)। ঘটনার পরপরই সে পালিয়ে খুনি পালিয়ে যায়। খুনির ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখে স্থানীয় জনতা ঘাতককে আটক করে পুলিশের হাতে তুলে দেয়। ঘটনাটি পৌর এলাকার পশ্চিম বড়ালি গ্রামে বুধবার ভোরবেলা ২৭ অক্টোবর ঘটে। থানা পুলিশ নিহত মনোয়ারা বেগম (৬৫)-এর লাশ উদ্ধার করে নিয়ে যায়।

জানা গেছে, ফরিদগঞ্জ পৌর এলাকার পশ্চিম বড়ালি গ্রামের মরহুম আবুল হাশেমের ছেলে মমিন দেওয়ান বুধবার মা মনোয়ারা বেগমের ঘরে ঢুকে তাকে দা দিয়ে কুপিয়ে হত্যা করে। সংবাদ পেয়ে থানা পুলিশ লাশ উদ্ধার করে । ঘাতক মমিনকে ধরতে সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘাতকের ছবি পোস্ট করে থানা অফিসার ইনচার্জ। ফলে সকালে পৌর এলাকার ভাটিরগাঁও গ্রামে তাকে হাটতে দেখে স্থানীয় জনতা তাকে আটক করে পুলিশের হাতে তুলে দেয়।

স্থানীয়রা জানায়, এক সন্তানের জনক মমিন ইতিপূর্বেও একটি হত্যাকাণ্ড ঘটিয়েছে। সে মানসিকভাবে কিছুটা বিকারগ্রস্থ। প্রায়শই লোকজনকে হত্যা করার হুমকি দিত।

ঘাতক মমিনের ভাগিনা আশিক জানায়, তার নানী মনোয়ারা বেগম ও তার বোনকে মামা মমিন প্রায়ই মেরে ফেলার হুমকি দিতো।

এ ব্যাপারে ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো: শহিদ হোসেন জানান, মাকে কুপিয়ে হত্যার ঘটনা জানতে পেরে ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করি। অন্যদিকে আমরা তাকে ধরতে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবি পোস্ট করলে তাকে ভাটিরগাও এলাকা থেকে আটক করতে সক্ষম হই। ঘাতক মমিন ইতিপুর্বে একটি হত্যা মামলার আসামী। তিনমাস পুর্বে সে জেল থেকে জামিনে বেরিয়ে আসে। সেই থেকে সে মা ও তার ভাগ্নিকে হত্যার হুমকি দিতো। হত্যাকান্ডে ব্যবহৃত দা উদ্ধার করা হয়েছে। বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

(ইউ/এসপি/অক্টোবর ২৭, ২০২১)