কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়ায় ব্যাংক কর্মকর্তার ছেলে ও ঢাকার নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তৌহিদুল ইসলাম লিপুর খুনের সঙ্গে জড়িত থাকায় ৩ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

এ ঘটনায় গ্রেপ্তারকৃতরা লিপুকে খুনের দায় স্বীকার করেছেন। গ্রেপ্তারকৃতরা হলো রাকিবুল ইসলাম বাপ্পী (২২) ও তার সৎ মা আনোয়ারা ( ৩৮) এবং লিপুর চাচা শুভ।

আজ রবিবার বেলা সাড়ে ১১টায় কুষ্টিয়া র‌্যাব ক্যাম্পে এক সাংবাদিক সম্মেলনের মাধ্যমে সাংবাদিকদের এ তথ্য জানান, র‌্যাব-১২ ক্যাপ্টেন আলী হায়দার চৌধুরী।

এসময় তিনি সাংবাদিকদের জানান, গত ৩১শে আগষ্ট বাড়ি থেকে বের হওয়ার পর আর খোঁজ মেলেনি লিপুর। এরপর লিপুর বাবা অপহরণের অভিযোগে ৪ সেপ্টেম্বর কুষ্টিয়া মডেল থানায় মামলা দায়ের করে।

এর ভিত্তিতে লিপুকে উদ্ধার এবং আসামিদের গ্রেপ্তারের চেষ্টা করি। এ ঘটনায় সরাসরি জড়িত থাকার অভিযোগে রাকিবুল ইসলাম বাপ্পী ও তার সৎ মা আনোয়ারাকে আটক করে।

পরে বাপ্পীর স্বীকারোক্তি মোতাবেক শুভকে গ্রেপ্তার করি। র‌্যাব জানায়, গত ৬ মাস ধরে আসামিরা পরিকল্পনা করে লিপুর দামী মোটর সাইকেল ছিনতাই এবং তার বাবার কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়ার জন্য তাকে অপহরণ করে ১লা সেপ্টেম্বর রাতে অপহরনকারীরা লিপুকে খুন করে পদ্মা নদীতে ইট বেধে ডুবিয়ে হত্যা করা হয়।


(কেকে/এএস/সেপ্টেম্বর ১৪, ২০১৪)