ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার রাখালগাছি ইউনিয়ন পরিষদ নির্বাচন ২৮ নভেম্বর । নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে নৌকা প্রতীকে রাখালগাছি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহিদুল ইসলাম মন্টু নির্বাচন করছেন। উত্তরাধিকার ৭১ নিউজকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে নির্বাচন ও ইউনিয়নক নিয়ে তার ভাবনার কথা বলেছেন তিনি। সাক্ষাৎকার নিয়েছেন অরিত্র কুণ্ডু।

উত্তরাধিকার ৭১ নিউজ : চেয়ারম্যান পদে এবার দিয়ে তিনবার নির্বাচন করছেন। অভিজ্ঞতা কেমন?

মুহিদুল ইসলাম মন্টু : হ্যাঁ, নির্বাচনে হার-জিত থাকবেই। তবে গত দুইবার নির্বাচিত হয়ে অবহেলিত রাখালগাছি ইউনিয়নবাসীর জন্য অনেক কাজ করেছি।এবার নির্বাচিত হলে অসমাপ্ত উন্নয়ন কাজগুলো শেষ করে যেতে চাই।

উত্তরাধিকার ৭১ নিউজ : এবার প্রথমবারের মতো অনেক নতুন ভোটার ভোট দিবে। তাদের নিয়ে কী ভাবছেন?

মুহিদুল ইসলাম মন্টু: দেখুন আমাদের দেশের অধিকাংশ তরুণ প্রজন্ম এখন মাদকে আসক্ত।আমি বিগত কয়েক বছর ধরে তাদের বিভিন্ন ক্রীড়া সামগ্রী প্রদান করেছি।অনেকে স্কুল-কলেজ থেকে ঝরে পড়েছিল তাদেরকে আবার শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষা গ্রহণের ব্যবস্থা করেছি।এবার আমি নির্বাচিত হলে ইউনিয়নকে শতভাগ মাদকমুক্ত ও শিক্ষার ব্যবস্থা করবো।

উত্তরাধিকার ৭১ নিউজ : ভোটারদের অনেকে বলছেন প্রতিদ্বন্দ্বিতা হবে দ্বীমুখী, আপনার মত কী?

মহিদুল ইসলাম মন্টু : সব নির্বাচনে, বিশেষ করে স্থানীয় সরকার নির্বাচনে এই এলাকায় ভোটারদের উপস্থিতি ভালোই থাকে। আর মেম্বার প্রার্থীরাই নিজেদের ভোটারদের কেন্দ্রে নিয়ে আসবেন। সব মিলিয়ে ভোটার কিন্তু কেন্দ্রে আসবে। তৃণমূল আমাকে ভীষণ ভালোবাসে আমিও তৃণমূলের উপর বিশ্বাসী ।
আমি বিশ্বাস করি তৃণমূলে আমার গ্রহণযোগ্যতাই আমাকে আবারো নির্বাচিত করবে।

উত্তরাধিকার ৭১ নিউজ : এবার কেমন নির্বাচন আশা করছেন? জয়লাভের প্রত্যাশা কতটুকু?

মহিদুল ইসলাম মন্টু: নির্বাচন ভালো হবে। মানে ভোট অবাধ নিরপেক্ষ হবে, কেন্দ্রে আসতে মানুষজনের স্বতঃস্ফূর্ততা থাকবে। আর জয়ের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী।

উত্তরাধিকার ৭১ নিউজ : আপনার প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থীর কর্মীরা আপনার লোকজনকে ভয়ভীতি দেখাচ্ছে, কাজে বাধা দিচ্ছে—এমন অভিযোগ আছে, আপনার বক্তব্য?

মহিদুল ইসলাম মন্টু : হ্যাঁ সত্য কথা। গত কয়েকদিন স্বতন্ত্র প্রার্থীর ক্যাডার বাহিনী আমার কর্মী সমর্থকদের হামলা করেছে, প্রচারণায় বাঁধা দিচ্ছে, বিভিন্ন ধরনের অপপ্রচার চালাচ্ছে। মূলত মাঠ গরম করার জন্য এসব কথা হয়। আর নির্বাচন এলেই স্বতন্ত্র প্রার্থী নির্বাচন করতে বিশেষ আগ্রহ দেখান।এবার যেমন বলে বেড়াচ্ছেন, সব ট্যাক্স মাফ করে দেবেন ইউনিয়ন পরিষদে কোন কর দেওয়া লাগবে না। তা ওনার কি সেই সাধ্য আছে?

উত্তরাধিকার ৭১ নিউজ : নির্বাচনকে সামনে রেখে ভোটারদের কী ধরনের প্রতিশ্রুতি দিচ্ছেন?

মুহিদুল ইসলাম মন্টু : প্রতিশ্রুতি দিয়ে আমি নির্বাচন করতে চাই না। অবহেলিত রাখালগাছি ইউনিয়নকে সন্ত্রাস-মাদক মুক্ত করবো, রাস্তাঘাটের উন্নয়ন করবো, মাত্রাতিরক্ত কর ইউনিয়নবাসীর জন্য সহনশীল পর্যায়ে আনবো, নারী ও শিশুবান্ধব ইউনিয়ন গড়ে তুলতে চাই।এসব কাজ পুরোপুরি বাস্তবায়ন করবো।এতে করে এই ইউনিয়নের কাঙ্ক্ষিত উন্নয়ন ঘটবে। ভোটারদের এসব কথাই বলছি।

উত্তরাধিকার ৭১ নিউজ : অনুন্নত রাস্তাঘাটসহ,কবরস্থানসহ রাখালগাছি ইউনিয়ন নানা সমস্যায় জর্জরিত।বিশেষ কোনো পরিকল্পনা আছে কি?

মহিদুল ইসলাম মন্টু : কবরস্থানের জন্য একটা জায়গা কিনে সেখানে কবরস্থান করবো। ইউনিয়নের সকল এলাকার সকল রাস্তাঘাট উন্নয়নে বিশেষ ভূমিকা রাখতে চাই।

উত্তরাধিকার ৭১ নিউজ : সাক্ষাৎকারের জন্য সময় দেওয়ায় ধন্যবাদ।

মহিদুল ইসলাম মন্টু : উত্তরাধিকার ৭১ নিউজকে ধন্যবাদ।

(একে/এসপি/অক্টোবর ২৭, ২০২১)