স্টাফ রিপোর্টার : রাজবাড়ী পাংশার ০৭নং পাট্টা ইউনিয়নের চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যাপক অনিয়মের অভিযোগ আর রয়েছে একাধিক মামলা। প্রকল্পের টাকা আত্মসাৎ, এলাকার যুবকদের মাদক সেবনে উদ্বুদ্ধ করা, হতদরিদ্রদের চাল বিক্রি করাসহ একাধিক অভিযোগে বিভিন্ন গণমাধ্যমে ছাপা হয়েছে সংবাদ। সাধারণ মানুষকে শারীরিক নির্যাতন এমনকি সাংবাদিক রাকিবুল ইসলাম (রাফি) কে হুমকির পরিপ্রেক্ষিতে থানায় রয়েছে একাধিক মামলা ও জিডি। 

প্রাণনাশের চেষ্টা করায় চেয়ারম্যানের নামে জিডি' এই শিরোনামে ইউপি চেয়ারম্যান আব্দুর রব মুনার নামে দৈনিক সময়ের কাগজে গত ৮নভেম্বর ২০২০ সালে একটি সংবাদ ছাপা হয়। দৈনিক বাঙালী সময় লিখেছিল, 'আব্দুর রব মুনা বিশ্বাসের অস্ত্রবাজি ও চাঁদাবাজির অপকর্ম।' আজকের আলো লিখেছিল, 'পাট্টা ইউনিয়নের চেয়ারম্যান সহ ৩ জনের বিরুদ্ধে মামলা।' রাজবাড়ীর স্থানীয় দৈনিক মাতৃকণ্ঠ চেয়ারম্যান মুনা কর্তৃক একটি মাদ্রাসার অধ্যক্ষকে বিপর্যস্ত করার মর্মে একটি সংবাদ প্রকাশ করে। এছাড়াও জাতীয় দৈনিক বাংলা একাত্তর চেয়ারম্যান আব্দুর রব মুনা বিশ্বাসের অন্যায় অপকর্মে অস্থির পাট্টা ইউনিয়নবাসী, বিদ্যালয়ের জমি দখল করলেন আব্দুর রব মুনা বিশ্বাসের আত্নীয় এমন অনেক শিরোনামে ছাপানো হয় প্রায় ডজন খানেক সংবাদ।

এছাড়াও পাংশা মডেল থানায় দুজন সাংবাদিককে জীবন নাশের হুমকি দেওয়ায় ইউপি চেয়ারম্যান মুনার নামে রয়েছে দুটি জিডি। শুধু এখানেই শেষ নয়। চেয়ারম্যান আব্দুর রব মুনা বিশ্বাসের বিরুদ্ধে পাংশা মডেল থানায় এরকম অনেক জিডি ও মামলা রয়েছে।

ইউনিয়ন পরিষদের আওতাধীন কাজ না করেই বিভিন্ন প্রকল্পের টাকা আত্মসাতেরও অভিযোগ রয়েছে চেয়ারম্যান মুনার বিরুদ্ধে।

পাট্টা ইউনিয়ন কৃষক লীগের সাধারণ সম্পাদক মোস্তফা বিশ্বাস বলেন, চেয়ারম্যান মুনা তার নিজেস্ব সন্ত্রাসী বাহিনী দিয়ে এলাকাবাসী কে জিম্মি করে রেখেছে। সাধারণ মানুষ এই সন্ত্রাসীর হাত থেকে মুক্তি চায়।

পাট্টা ইউনিয়ন আওয়ামিলীগ যুগ্ন সাধারণ সম্পাদক ইউনুস আলী বিশ্বাস বলেন,চেয়ারম্যান মুনা আমাকে ও বিভিন্ন সময় সন্ত্রাসী দিয়ে প্রাণ নাসের হুমকি দিয়ে চলছে। আমি মুনার বিরুদ্ধে পাংশা মডেল থানায় জীবনের নিরাপত্তা চেয়ে লিখিত অভিযোগ করেছি।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নুজহাত তাসনীম আওন বলেন, তার বিরুদ্ধে অবৈধভাবে ভূমি দখলের বিষয়ে কোনো অভিযোগ থাকলে তা আমরা খতিয়ে দেখছি। এব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।

পাংশা মডেল থানায়ও সত্যতা মেলে তার বিরুদ্ধে থাকা একাধিক মামলা ও জিডির।

(একে/এসপি/অক্টোবর ২৭, ২০২১)