স্টাফ রিপোর্টার : পুলিশের সব কর্মকাণ্ডে শৃঙ্খলা বজায় রাখার আহ্বান জানিয়ে ঢাকা রেঞ্জ ডিআইজি হাবিবুর রহমান বলেছেন, পুলিশ যেমন একটি ডিসিপ্লিন সার্ভিস, ঠিক তেমনিভাবে সব নিয়ম-কানুনের নিগড়ে বাঁধা। আমরা দেশের মানুষকে শৃঙ্খলায় থাকতে বাধ্য করি। আমরা যেন কোনো অনিয়মের আশ্রয় না নেই।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) সকালে মিরপুর পুলিশ লাইন্স কাবাডি মাঠে বাংলাদেশ পুলিশ কবাডি ক্লাবের উদ্যোগে ‘বাংলাদেশ পুলিশ কবাডি চ্যাম্পিয়নশিপ-২০২১’ এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এসময় ডিআইজি হাবিবুর পুলিশ বাহিনীর সব সদস্যের আচার-আচরণ সুশৃঙ্খল হওয়ার প্রতি গুরুত্বারোপ করেন।

তিনি বলেন, কাবাডি আমাদের জাতীয় খেলা। গ্রামগঞ্জের যেখানেই যাই কাবাডি খেলা দেখতে পাই। অতি আনন্দের সঙ্গে বলতে চাই, এ খেলাটি পরিচালনায় বেশিরভাগ সদস্য পুলিশ কর্মকর্তা। পুলিশ ব্যবস্থাপনায় বাংলাদেশ কাবাডি খেলায় এগিয়ে যাচ্ছে। বর্তমান কাবাডি কমিটি দায়িত্ব নেওয়ার পর এ খেলায় প্রাণ ফিরেছে। আমাদের পুলিশ টিমের অধিনায়ক দেশের জাতীয় কাবাডি দলেরও অধিনায়ক।

ঢাকা রেঞ্জ ডিআইজি আরও বলেন, আমাদের এখন কাবাডি দ্বিতীয় বিভাগ লীগ চলছে। ক্রিকেট ও ফুটবলের দ্বিতীয় বিভাগে কোনো বিদেশি খেলোয়াড় আসে না। এটি ইতিহাস যে, দেশের কাবাডির দ্বিতীয় বিভাগে বিদেশি খেলোয়াড় এসেছে। এটি দেশের কাবাডির বড় বিজয়। পুলিশ কর্তৃপক্ষ কাবাডি খেলার পরিচর্যায় যুক্ত থেকে উন্নয়নে কাজ করছে।


অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, বাংলাদেশ পুলিশ কাবাডি চ্যাম্পিয়নশিপ-২০২১ টুর্নামেন্ট পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক ও অ্যাডিশনাল ডিআইজি গাজী মো. মোজাম্মেল হক ও ডিএমপির যুগ্ম পুলিশ কমিশনার মো. জাহাঙ্গীর হোসেন প্রমুখ।

মোট আট দলের অংশগ্রহণে হচ্ছে বাংলাদেশ পুলিশ কাবাডি চ্যাম্পিয়নশিপ-২০২১। আজ উদ্বোধনী ম্যাচে ৬৪ পয়েন্ট নিয়ে আরআরএফ’র (খুলনা) বিপক্ষে জয় পেয়েছে ডিএমপি (ঢাকা)।

(ওএস/এএস/অক্টোবর ২৮, ২০২১)