নওগাঁ প্রতিনিধি : অবশেষে আটক হয়েছে বহুল আলোচিত সেই মাদক সম্রাজ্ঞী মাজেদা বিবি ওরফে মাজু (৫৫)। এসময় তার মেয়ে জেসমিন আক্তার লেবুকেও (৩৬) আটক করা হয়। তাদের বাড়ি থেকে উদ্ধার করা হয়েছে ১১ বোতল ভারতীয় ফেন্সিডিল। মাজু মান্দা উপজেলার ছোটবেলালদহ গ্রামের বাবুল পাহানের স্ত্রী।

রাজশাহীর র‌্যাব-৫ বাগমারা ক্যাম্পের একটি দল রবিবার দুপুরে মাজুর বাড়িতে অভিযান চালিয়ে ফেন্সিডিল উদ্ধারসহ তাদের আটক করে। অভিযানের নেতৃত্ব দেন বাগমারা ক্যাম্পের কমান্ডার এএসপি আতিকুল ইসলাম। পরে আটককৃতদের থানায় সোপর্দ করে মাদকদ্রব্য আইনে মামলা দেয়া হয়েছে। থানার অফিসার ইনচার্জ আব্দুর রাজ্জাক মামলার বিষয়টি নিশ্চিত করেন।

এদিকে মাদক সম্রাজ্ঞী মাজু ও তার মেয়ে গ্রেফতারের সংবাদে এলাকাবাসির মনে স্বস্তি ফিরে এসেছে। নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় একাধিক ব্যক্তি জানান, বিতর্কিত ওই পরিবারের কারণে সন্ধ্যার পর গ্রামের রাস্তা দিয়ে তারা চলাফেরা করতে পারেন না। রাতের অন্ধকারে অচেনা লোকের আনাগোনায় সবসময় তাদের শঙ্কিত থাকতে হয়। খোলামেলা মাদক ব্যবসা ও অনৈতিক কর্মকাণ্ডের কারণে স্ত্রী-সন্তানদের নিয়ে দুর্বিসহ জীবন যাপন করতে হচ্ছে বলে অভিযোগ করেন তারা।

অপরদিকে শনিবার দিনগত রাতে নওগাঁর সাপাহার উপজেলার সীমান্তবর্তী তিলনী গ্রাম থেকে গোপন সংবাদের ভিত্তিতে ১৯৫ বোতল ভারতীয় ফেন্সিডিল উদ্ধার করেছে র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্পের সদস্যরা। সেইসঙ্গে তরিকুল ইসলাম (৩০) নামে এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে। আটককৃত তরিকুল উপজেলার সরলী গ্রামের মতিউর রহমানের পুত্র বলে থানা সূত্রে জানা গেছে।


(বিএম/এএস/সেপ্টেম্বর ১৪, ২০১৪)