কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়ার এনটিভি স্টাফ করেসপন্ডেন্ট ফারুক আহমেদ পিনুর ওপর নির্মম হামলার তীব্র নিন্দা ও হামলাকারী ডাকাত দলের সদস্যদের দ্রুত গ্রেফতারের দাবিতে মানববন্ধন করেছে জেলার সম্মিলিত সাংবাদিক পরিষদ।

রবিবার দুপুর দেড়টায় কুষ্টিয়া শহরে মডেল থানার সামনে এনএস রোডে অনুষ্ঠিত এ মানববন্ধন কর্মসূচীতে জেলার সর্বস্তরের গণমাধ্যম কর্মীরা অংশ নেয়।

জেলা টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি বিটিভির নিজস্ব সংবাদদাতা আবদুর রশীদ চৌধুরীর সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাবেক সভাপতি রাশেদুল ইসলাম বিপ্লব, হাওয়া পত্রিকার সম্পাদক সাজেদুর রহমান বাবলু, মাইটিভির প্রতিনিধি আব্দুর রাজ্জাক বাচ্চু, চ্যানেল টোয়েন্টি ফোরের স্টাফ রিপোর্টার শরীফ বিশ্বাস, যমুনা টেলিভিশনের প্রতিনিধি মওদুদ রানা প্রমুখ।

বক্তারা বলেন, আগামী ৪৮ ঘণ্টার মধ্যে সাংবাদিক ফারুক আহমেদ পিনুর ওপর হামলাকারীদের গ্রেফতার করা না হলে সড়ক অবরোধ, স্থানীয় প্রশাসনের সংবাদ বয়কটসহ পত্রিকা ধর্মঘট পালনের ঘোষণা দেন। পরে শহরে একই দাবিতে বিক্ষোভ মিছিল করে সাংবাদিকরা।

প্রসঙ্গত, শনিবার দিবাগত রাত ৯টার দিকে অসুস্থ পিতাকে দেখতে সাংবাদিক ফারুক আহমেদ পিনু, খালাতো ভাই মনোয়ার হোসেন (৫০) ও প্রতিবেশী মনিরুল ইসলামকে (৪০) নিয়ে ভেড়ামারা শহর থেকে মোটর সাইকেলে গ্রামের বাড়ি গোলাপনগরে যাওয়ার সময় বাকাপোল নামক স্থানে পূর্ব থেকেই ওৎ পেতে থাকা ডাকাত দল তাদের ওপর হামলা চালায়।

এ সময় তাদের হাত-পা বেঁধে অস্ত্রের মুখে জিম্মি করে পাশের রেললাইনের ওপর নিয়ে হাত-পা ও মুখ বেধে নির্মম নির্যাতন চালায়।

সাংবাদিক পরিচয় পেয়ে ডাকাত দলের সদস্যরা হত্যার উদ্দেশ্যে পিনু’র শরীরের বিভিন্ন স্থানে গুরুতর জখম ও আঘাত করে রেল লাইনের ওপর বেঁধে রেখে মোটর সাইকেল, নগদ ৩০ হাজার টাকা, তিনটা মোবাইল ফোন ও একটি স্বর্ণের আংটি লুট করে পালিয়ে যায়। পরে গভীর রাতে পুলিশ তাদেরকে উদ্ধার করে হাসপাতালে নেয়।


কুষ্টিয়ায় ডাকাতের হামলায় এনটিভির স্টাফ করেসপন্ডেন্টসহ আহত ৩



(কেকে/এএস/সেপ্টেম্বর ১৪, ২০১৪)