ছাতক (সুনামগঞ্জ) প্রতিনিধি : ছাতকের জালালপুর-লামারসুলগঞ্জ মরহুম আবুল খয়ের সড়কে অটোটেম্পো-অটোরিক্সা শ্রমিকরা অনির্দিষ্টকালের ধর্মঘট পালন করছে। সড়কের পালপুর পয়েন্টে এক সিএনজি শ্রমিকের উপর নির্যাতন ও চাঁদাবাজির অভিযোগে এ ধর্মঘট শনিবার সকাল ১০টা থেকে পালন করা হচ্ছে।

গত শনিবার সকালে দোলারবাজার থেকে গোবিন্দগঞ্জে আসার পথে মুক্তারপুর গ্রামের আব্দুর রউফের পুত্র সিএনজি চালক আনোয়ার হোসেনকে যাত্রী উঠানোর অভিযোগে পালপুর পয়েন্টের লেগুনা স্ট্যান্ডের ম্যানেজার হিরন মিয়া মারধর করে। এ ঘটনায় আনোয়ার ফের দোলারবাজার স্ট্যান্ড ম্যানেজারসহ স্থানীয় লোকজনের কাছে বিচারপ্রার্থী হয়ে আসার পথে আবারো হামলার শিকার হয়। এ ঘটনার প্রতিবাদে রোববার পীরপুর পয়েন্টে দোলারবাজার স্ট্যান্ডের সিএনজি স্ট্যান্ড উপ-কমিটির সভাপতি আমিনুর রহমান তালুকদারের সভাপতিত্বে ও রাকিবুল ইসলামের পরিচালনায় প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, জালালপুর পয়েন্ট সিএনজি স্ট্যান্ড উপ-কমিটির সভাপতি আব্দুল মতিন, শ্রমিক নেতা বাবুল মিয়া, বরাটুকা স্ট্যান্ডের আবুল লেইছ, বাবুল আহমদ, দোলারবাজার স্ট্যান্ডের এনামুল হক, শানুর আলী, শ্রমিক নেতা আব্দুল আউয়াল, স্বাচ্ছু বিশ্বাস, আব্দুল খালিক, জিয়াউল হক, সামছুল হক, সেলিম আহমদ, হাসান আহমদ, আজহারুল ইসলাম, আব্দুল কাহার, আব্দুল আলীম, আব্দুল আজিজ, আনোয়ার হোসেন, মনির উদ্দিন, কাওছার আহমদ, আবদাল মিয়া, হেলাল আহমদ, আব্দুল জব্বার, দুলাল মিয়া, লুৎফুর রহমান, বাচ্চু মিয়া প্রমুখ।

বক্তারা চাঁদাবাজদের অপতৎপরতা বন্ধে প্রশাসনসহ এলাকাবাসীর সহযোগিতা কামনা করে বলেন, পালপুর পয়েন্টে শ্রমিক নির্যাতন ও চাঁদাবাজি বন্ধ না করলে অনির্দিষ্টকালের ধর্মঘট চলবে।

(সিএম/এনডি/সেপ্টেম্বর ১৫, ২০১৪)