সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জে পৌর এলাকার দিয়ারধানগড়া ও সয়াগোবিন্দ মহল্লাবাসির সংঘর্ষে ইমরান হোসেন (১৭) নামে এক কিশোর নিহত হয়েছে। আহত হয়েছে নারীসহ অন্তত ১০জন। এ সময় প্রায় ৫টি বসতবাড়ি ভাংচুর করা হয়।

সোমবার দুপুর সোয়া একটার দিকে এই সংঘর্ষ বাধলে দুপুর দেড়টার দিকে প্রতিপক্ষের ধারালো অস্ত্রের অঘাতে ইমরান নিহত হয়।

নিহত ইমরান হোসেন সিরাজগঞ্জ পৌর এলাকার সয়াগোবিন্দ মহল্লার ইশারত শেখ ওরফে কুন্নু শেখের ছেলে। তবে তাৎক্ষনিকভাবে আহতদের নাম-পরিচয় পাওয়া যায়নি।

পুলিশ ও স্থানীয়সূত্রে জানা যায়, দীর্ঘদিন যাবৎ সিরাজগঞ্জ শহরে প্রভাব বিস্তারকে কেন্দ্র করে পৌর এলাকার দিয়ারধানগড়া ও সয়াগোবিন্দ মহল্লাবাসির মধ্যে বিরোধ চলে আসছিল। এর আগে উভয় গ্রামবাসির মধ্যে একাধিকবার সংঘর্ষের ঘটনা ঘটে, যা পরবর্তির্তে প্রশাসনের মধ্যস্থতায় মিমাংসা হয়। কিন্তু সোমবার দুপুর সোয়া একটার দিকে হঠ্যাৎই দুই মহল্লাবাসির মধ্যে সংঘর্ষ বাধে।

এ সময় দিয়ারধানগড়া মহল্লার যুবকেরা সশস্ত্রভাবে সয়াগোবিন্দ মহল্লায় হামলা করে ইমরানসহ অন্তত ১১ জনকে কুপিয়ে আহত করে ও প্রায় পাচটি বাড়ি ভাংচুর করে। পরে পুলিশ ঘটনাস্থলে পৌছে টিয়ারশেল ও রাবার বুলেট ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনে গুরুতর আহত অবস্থায় ইমরানকে সিরাজগঞ্জ জেনারেল হাসপাতালে পাঠায়। সেখানে নেয়া হলে দুপুর দেড়টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করে। এ ঘটনার পর উভয় মহল্লায় উত্তেজনা বিরাজ করছে।

সিরাজগঞ্জ সদর থানার ওসি হাবিবুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে জানান, উভয় মহল্লায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

(এসএস/এএস/সেপ্টেম্বর ১৫, ২০১৪)