রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : আকষ্মিকভাবে বুধবার রাত থেকে প্রতি লিটার ডিজেলের মূল্য ১৫ টাকা বৃদ্ধির  প্রতিবাদে শুক্রবার সকাল থেকে সাতক্ষীরা থেকে ঢাকাগামী পরিবহন, আন্তঃজেলা পরিবহন, ট্রাক, কাভার্ড ভ্যানসহ সব ধরণের গণপরিবহন বন্ধ রয়েছে। এতে দুর্ভোগে পড়েছেন সাধারণ মানুষ ও পরিবহন শ্রমিকরা।

সাধারণ যাত্রীরা জানান, আগে থেকে ঘোষণা না দিয়ে হঠাৎ করে সরকার ডিজেলের দাম বাড়িয়ে দেওয়ায় পরিবহন ও বাস মালিকরা শুক্রবার সকাল থেকে হঠাৎ করে গাড়ি বন্ধ করে দিয়েছে। বন্ধ রয়েছে ট্রাক ও কাভার্ড ভ্যান। ফলে তারা বিপাকে পড়েছেন। এতে গন্তব্যস্থলে পৌঁছাতে তাদের যার পর নেই কষ্ট পেতে হবে। বাড়বে খরচও। তাছাড়া ইজিবাইক, মহেন্দ্রযোগে গন্তব্যস্থলে পৌঁছাতে চাইলে পরিবহন শ্রমিকদের বাধার কারণে সমস্যায় পড়েছেন তারা।

পরিবহন শ্রমিকরা জানান, ডিজেলের দাম বাড়ানো হলেও সরকার ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত না নেওয়ায় মালিকপক্ষ গাড়ি বন্ধ রেখেছে। এতে তাদের সংসার চালানো কষ্ট হবে।

ঈগল পরিবহনের সাতক্ষীরা কাউন্টারের ম্যানেজার মঞ্জুরুল ইসলাম জানান, ডিজেলের দামের পাশাপাশি ভাড়া না বাড়ানোয় তারা পরিবহন চলাচল বন্ধ রেখেছেন। পরিবহন মালিক সমিতির পরবর্তী সিদ্ধান্ত না পাওয়া পর্যন্ত তারা পরিবহন বন্ধ রাখবেন।

(আরকে/এসপি/নভেম্বর ০৫, ২০২১)