তারেক হাবিব, হবিগঞ্জ : ‘‘আমার কওয়ার অনেক কিছুই ছিলো, রাইত হইয়া গেছিগা, আমি একটা ডাকাত মানুষ ওকলই চিনে। আমারে ভোটটা না দিলে প্যান্টের হোকটা খুইল্লা খাড়া কইরা...ভইরা দিমু’’। নিজের নির্বাচনী প্রচারণায় এভাবেই বক্তব্য দিচ্ছিলেন আজমিরীগঞ্জ উপজেলার ৫নং শিবপাশা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রার্থী আলী আমজাদ তালুকদার। স্থানীয় নির্বাচনী প্রচারণার এক উঠান বৈঠকে তিনি এসব কথা বলেন। 

তিনি একাধারে আজমিরীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এবং ওই ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান। তবে তার এসব বক্তব্য উঠান বৈঠক পর্যন্তই সীমাবদ্ধা থাকেনি। মহুর্তের মধ্যে সেটা ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও। এ নিয়ে যে যার মতো আলোচনা-সমালোচনা শুরু করেন।

উত্তরাধিকার ৭১ নিউজেরহাতে আসা ৫ মিনিট ৩৩ সেকেন্ডের ভিডিও পর্যবেক্ষণে দেখা যায় তিনি বলেছেন, পুরো উপজেলার নারী-পুরুষ তার পরিচিত। বর্তমান উপজেলা চেয়ারম্যান মর্তুজ হাসানকে তিনি উপজেলা চেয়ারম্যান বানিয়েছেন। আগামী ১১ তারিখ নির্বাচন, ১২ তারিখেই কোন চোরের (প্রতিপক্ষ প্রার্থী) মুখে আওয়াজ থাকবে না। ভিডিওতে প্রতিপক্ষকে বার বার চোর পরিচিতি দিয়ে তাকে উদ্দেশ্য করে অশ্লীল শব্দ উচ্চারণ করেন তিনি।

এ ব্যাপারে ঘটনার সত্যতা জানতে চাইলে তিনিউত্তরাধিকার ৭১ নিউজকেবলেন, ‘যা বলেছি ঠিকই বলেছি। আমি যা বলি যেনে শুনেই বলি’। হবিগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ সাদেকুল ইসলাম জানান, প্রার্থীদের নির্বাচনী আচরণ বিধি লঙ্গণ করলে তার জন্য শাস্তিযোগ্য ব্যবস্থা আছে। তথ্য প্রমাণসহ সংশ্লিষ্ট রির্টানিং কর্মকর্তার কাছে অভিযোগ দায়ের করলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

(টিএইচ/এসপি/নভেম্বর ০৫, ২০২১)