স্টাফ রিপোর্টার : সরকারকে সন্তুষ্ট করার উদ্দেশ্যে বই লেখা হয়নি বলে দাবি করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ।

সুপ্রিমকোর্টের অ্যানেক্স ভবনের সামনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে সোমবার দুপুরে তিনি এসব কথা বলেন।

দলের বিরুদ্ধে নয়, বরং ভুল ত্রুটি সংশোধনীর জন্য বই রচনা করেছি মন্তব্যে করে মওদুদ আহমদ বলেন, আমি আশা করি এসব ভুল-ত্রুটি শুধরে নিলে পরবর্তী কালে দল ক্ষমতায় যেতে পারবে। বইটি বর্তমানের জন্য নয়, ভবিষ্যতের জন্য।

মওদুদ আহমদ বলেন, ‘আমার বইয়ের মূল প্রতিপাদ্য বিষয় হল- ২০০৮ সালের নির্বাচন নিয়ে। সেখানে আমি উল্লেখ করেছি কিভাবে ফখরুদ্দিন-মঈনুদ্দিন সরকার বিএনপির উপর নির্যাতন চালিয়েছে।

আমি ভেবেছিলাম আমার লেখা বই পড়ে দলের লোকজন অনুপ্রাণিত করবে। আমাকে অভিনন্দন জানাবে। অন্যদিকে সরকার অসন্তুষ্ট হবে। কিন্তু তা হয়নি। তাই আমি বলব পুরো বইটি পড়ার জন্য।

নিজ বাড়ি রক্ষার জন্যই মওদুদ আহমদ এ বই লিখেছেন রিজভীর এমন বক্তব্যের বিরোধীতা করে তিনি বলেন, বাড়ি রক্ষার সঙ্গে লেখা বইয়ের কোনো সম্পর্ক নেই। সরকারকে সন্তুষ্ট করা জন্য বই লেখা হয়নি। বই লেখা হয়েছে ২০০৭ সালে যখন আমি কারাগারে ছিলেন। আর বাড়ির ব্যাপারটি সাম্প্রতিক সময়ের ঘটনা। সুতরাং বাড়ি রক্ষার বিষয়টি আসার কথা নয়।

তিনি বলেন, রুহুল কবির রিজভী কোনো কোনো পত্রিকার হেডলাইন দেখে আমার বিরুদ্ধে বিষোদগার করেছেন। তিনি পুরো বই পড়লে একথা বলতেন না। আমি তাকে অনেক স্নেহ করি। এবং তার কথায় আমি খুবই দুঃখ পেয়েছি। সুতরাং পুরো বই না পড়ে কোনো মন্তব্য করা উচিত নয় বলেও মন্তব্য করেন তিনি।

(ওএস/এটিআর/সেপ্টেম্বর ১৫, ২০১৫)