নওগাঁ প্রতিনিধি : সোমবার ভোররাতে নওগাঁর ধামইরহাটের মঙ্গলবাড়ী বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ওই বাজারের ২১টি দোকান আগুনে পুড়ে ভষ্মিভূত হয়েছে। এই অগ্নিকাণ্ডে প্রায় ৮০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, এদিন ভোর রাত ৫টার দিকে উপজেলার মঙ্গলবাড়ী বাজারের কাবেজ উদ্দিনের কসমেটিক্স দোকানে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। মুর্হুতের মধ্যে এ আগুন অন্যান্য দোকানে ছড়িয়ে পড়ে। এ সময় ওই এলাকায় ডিউটিরত নাইট গার্ড ও ফজরের নামাজ পড়ার জন্য মুসল্লিরা মসজিদে যাওয়ার পথে আগুন দেখে চিৎকার শুরু করে।


তাদের চিৎকার শুনে এলাকাবাসী জমায়েত হয়ে আগুন নেভানোর চেষ্টা করে। পরবর্তীতে জয়পুরহাট সদর ও পত্নীতলা থেকে ফায়ার সার্ভিসের ২টি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুন নিয়ন্ত্রণে আসার পূর্বে ২১টি দোকানের মধ্যে ১৯ টি দোকান সম্পূর্ণ আগুনে পুড়ে ভস্মিভূত হয়। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয় লাম আলিফের জুতোর এবং কাবেজ উদ্দিনের কসমেটিক্সের দোকান।

কসমেটিক্স, মুদিখানা, জুতোর, কুকারিজের দোকানগুলো বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্ষতিগ্রস্ত দোকানের মালিকরা হলেন, লাম আলিফ, মাহবুব হোসেন,ওমর ফারুক, কাবেজ উদ্দিন, আবু হানিফ, মাহাবুব হোসেন, জাকির হোসেন, খালেক হোসেন, মফিজ উদ্দিন, নাজমুল হক, বেলাল হোসেন, লুৎফর রহমান, বজলুর রহমান, জয়নাল আবেদীন, আব্দুল আলিম, ফরিদ হোসেন, নীলকন্ঠ, উত্তম কুমার, মহির উদ্দিন ও হবিবর রহমান। ওই ভয়াবহ অগ্নিকান্ডে প্রায় ৮০ লাখ টাকার সম্পদ পুড়ে ক্ষতি হয়েছে বলে ব্যবসায়ীরা জানান। ঘটনার খবর পেয়ে ধামইরহাট থানার অফিসার ইনচার্জ মীর্জা আব্দুস সালাম, পত্নীতলা সার্কেলের সহকারী পুলিশ সুপার সৈয়দ মো. ইকবাল আলী ফোর্সসহ ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর কাজে তদারকি করেন।

(বিএম/এএস/সেপ্টেম্বর ১৫, ২০১৪)